অবসরের ঘোষণা দিলেন ভারতীয় উইকেটকিপার দিনেশ কার্তিক – দৈনিক গণঅধিকার

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় উইকেটকিপার দিনেশ কার্তিক

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জুন, ২০২৪ | ১১:৪৩
ভারতের জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক তার পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের পর্দা নামিয়ে দিলেন। ২০০২-০৩ মৌসুমে শুরু হয়েছিল ক্রিকেট অধ্যায়, নিজের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে সেটার ইতি টানলেন তিনি। নিজের ৩৯ তম জন্মদিনে কার্তিক বলেছেন, ‘অনেক ভাবনাচিন্তা করে আমি ক্রিকেট খেলা থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিলাম এবং খেলোয়াড়ি জীবন পেছনে ফেলে সামনের নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাই।’ কার্তিক সব ফরম্যাট মিলিয়ে ১৮০ ম্যাচে ভারতীয় জার্সি গায়ে মাঠে নেমেছেন। সর্বশেষ তাকে দেখা গেছে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ৯৪ ওয়ানডের শেষটি খেলেছেন ২০১৯ সালে। গত মাসে আইপিএল প্লে অফে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে তুলতে বড় অবদান রাখেন কার্তিক। ২০০৮ সালে আইপিএল শুরুর পর থেকে সবগুলো আসরেই খেলা সাত খেলোয়াড়ের একজন তিনি। এই সময়ে মাত্র দুটি ম্যাচে খেলেননি কার্তিক। ২০০৪ সালের সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে ভারতের জার্সি প্রথমবার গায়ে দেন কার্তিক। ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন তিনি। ২০২২ সালে এই ফরম্যাটের সবশেষ বিশ্বকাপেও খেলেন। অবশ্য এই বিশ্বকাপেও থাকবেন তিনি, তবে ধারাভাষ্যকার হিসেবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের