আইপিএলে ৮ হাজার রানের মাইলফলকে কোহলি – দৈনিক গণঅধিকার

আইপিএলে ৮ হাজার রানের মাইলফলকে কোহলি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মে, ২০২৪ | ১২:০৫
সন্দিপ শার্মার বলে বেরিয়ে এসে মিড-অন দিয়ে দৃষ্টিনন্দন শটে চার মারলেন বিরাট কোহলি। গড়লেন অনন্য কীর্তি। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ভারতের তারকা ব্যাটসম্যান। এলিমিনেটর ম্যাচে বুধবার (২২ মে) রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাইলফলটি ছুঁতে কোহলির প্রয়োজন ছিল ২৯ রান। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ওপেনার পাওয়ার প্লের শেষ ওভারে পৌঁছে যান কাঙ্ক্ষিত ঠিকানায়। এরপর বেশিক্ষণ অবশ্য টিকতে পারেননি তিনি। ২৪ বলে ৩৩ রান করে বিদায় নেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে সবচেয়ে বেশি রানের রেকর্ড অনেক আগে থেকেই কোহলির। ২০০৮ সালে আইপিএলের শুরু থেকে শুধু বেঙ্গালুরুর হয়েই খেলছেন তিনি। ২৫২ ম্যাচের ২৪৪ ইনিংসে তার রান এখন আট হাজার ৪। ৫৫টি ফিফটির পাশে সেঞ্চুরি আছে ৮টি। সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডও তার। রানের দিক থেকে কোহলির ধারেকাছেও নেই কেউ। সাত হাজার রানও নেই আর কারও। ২২১ ইনিংসে ছয় হাজার ৭৬৯ রান নিয়ে দুইয়ে আছেন শিখার ধাওয়ান। ছয় হাজার রান আছে আর দুজনের- রোহিত শার্মা ও ডেভিড ওয়ার্নার। আইপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডও কোহলির। ২০১৬ সালে ৮১.০৮ গড়ে তিনি ৯৭৩ রান করেছিলেন ১৬ ইনিংসে। সেবার সেঞ্চুরি করেছিলেন চারটি। চলতি আসরেও দারুণ ছন্দে আছেন তিনি। এখন পর্যন্ত ১৫ ইনিংসে ৬১.৭৫ গড় ও ১৫৪.৬৯ স্ট্রাইক রেটে তার রান ৭৪১। ছয়শ রানও ছুঁতে পারেননি আর কেউ।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের