আদানি প্রতি সপ্তাহে ৩০০০ কোটি টাকা হারিয়েছেন – দৈনিক গণঅধিকার

আদানি প্রতি সপ্তাহে ৩০০০ কোটি টাকা হারিয়েছেন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মার্চ, ২০২৩ | ৭:১৩
হিন্ডেনবার্গের রিপোর্টের পরে আদানি স্টকগুলোর বিপর্যয় গুজরাটের টাইকুনের ভাগ্য ২০২২ সালের সেপ্টেম্বরে ১৫০ বিলিয়ন ডলার থেকে ৫৩ বিলিয়ন ডলারে নেমে আসে এবং ফোর্বসের বিশ্বব্যাপী ধনী তালিকার শীর্ষ ৩৫ এর বাইরে ঠেলে দেয় তাঁকে। তার সংস্থার জোট আনুমানিক ১২০ বিলিয়ন ডলার হারিয়েছে। আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানি ২০২২ সালে প্রতি সপ্তাহে গড়ে ৩০০০ কোটি টাকা হারিয়েছেন। বুধবার প্রকাশিত এক রিপোর্টের সূত্র দিয়ে এ তথ্য দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি বাংলা। জি বাংলার প্রতিবেদনে আরও বলা হয়েছে, আদানি চিনা বিলিয়নেয়ার ঝং শানশানের কাছে দ্বিতীয় ধনী এশিয়ানের খেতাবও হারিয়েছেন। ঝং একটি পানীয় কোম্পানির প্রতিষ্ঠাতা এবং একটি বায়ো-ফার্মাসি এন্টারপ্রাইজের সংখ্যাগরিষ্ঠ মালিক। এছাড়াও, আদানিকে পেরিয়ে গেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি। আম্বানি এখন একমাত্র ভারতীয় যিনি শীর্ষ ১০ বিলিয়নেয়ারদের তালিকায় রয়েছেন। মোট ৮২ বিলিয়ন ডলার সম্পদের নিয়ে নবম স্থানে আছেন তিনি। আম্বানি, এই নিয়ে টানা তৃতীয় বছর বিশ্বের সবচেয়ে ধনী এশিয়ান ব্যক্তির খেতাব ধরে রেখেছেন। আদানি এবং সিরাম ইনস্টিটিউটের সাইরাস পুনাওয়ালা ২৮ বিলিয়ন ডলার নিয়ে তার পরেই রয়েছেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলামকে প্রত্যাহার কুষ্টিয়ায় ডিবি পুলিশের অভিযানে ১০০ পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আটক ১ কুমারখালিতে দেবরের গোপনাঙ্গ ছেঁড়ার চেষ্টা বারখাদায় মসজিদের বালিতে পানি দিতে গিয়ে বৈদ্যুতিক শকে যুবক নিহত সাবেক দুই কর্মকর্তার দুর্নীতির দায় এড়ানোর সুযোগ সরকারের নেই: দুদু ৪ বছর সাজা শেষে ভারতে ফিরলেন শেভরন টোকেন চৌধুরীকে ফুলের মালা পরালেন ওসি সোনারগাঁওয়ে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীসহ আটক ২ এমপি আনার অপহরণ মামলায় ৩ আসামির ৮ দিনের রিমান্ড মঞ্জুর ‘অপরাধীকে আমরা অপরাধী হিসেবে দেখি, অপরাধী শাস্তি পাবে’ ডুবুরি নামানো হয়েছে বাগজোলা খালে, বশিরহাট আদালতে সিয়ামকে হাজির নিম্নচাপে পরিণত হয়েছে সুস্পষ্ট লঘুচাপ, সাগরে ১ নম্বর সতর্ক সংকেত গাজাজুড়ে আবারও ভয়াবহ হামলায় অন্তত ৫০ জন নিহত কাউন্সিলরকে জুতাপেটা করা ঢাকা দক্ষিণের আলোচিত নারী কাউন্সিলর চামেলী বরখাস্ত ‘দক্ষতায় সমস্যা নেই, সমস্যা মানসিকতায়’: যুক্তরাষ্ট্রের সাথে সিরিজ হারের পর শান্ত অ্যান্ডি ফ্লাওয়ার কেন ভারতের কোচ হতে চান না ? ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলাকেটে হত্যা, আটক ২ জনতার ঢলে রাইসির চির বিদায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে ৭ জন নিহত কাজী নজরুলের ‘মৃত্যুক্ষুধা’ ও ‘কুহেলিকা’ প্রসঙ্গে