আ. লীগ কখনো স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না: মঈন খান – দৈনিক গণঅধিকার

আ. লীগ কখনো স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না: মঈন খান

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ মার্চ, ২০২৩ | ৮:৩৭
বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ মুখে বলে তারা গণতন্ত্রের পক্ষের শক্তি, আর কায়েম করে একদলীয় বাকশালী শাসন। তারা মানুষকে কথা বলতে দেয় না, এরা কিভাবে স্বাধীনতার পক্ষে শক্তি হলো। পথে ঘাটে সব স্থানে বলে যাবো আওয়ামী লীগ কখনো স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না। বৃহস্পতিবার বিকেলে গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে ঢাকা বিভাগের বিএনপি সমর্থিত সাবেক ও বর্তমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। বিএনপির এই নেতা বলেন, ২৫ মার্চের কালো রাতে যখন হায়নার মত পাকিস্তানি বাহিনী ঝাঁপিয়ে পড়েছিল তখন আওয়ামী লীগের কি ভূমিকা ছিল। তাদের ভূমিকা ছিল পলায়ন রাজনৈতিক দলের ভূমিকা। তারা পালিয়ে গিয়েছিল। তারা কাপুরুষের মতো অন্য জায়গায় আশ্রয় নিয়েছিল। আর জিয়াউর রহমান কি করেছিলেন? স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি পাকিস্তানীদের ভয় পাননি। এ কথাগুলো নতুন প্রজন্মকে জানাতে হবে। আজকে সরকার মিথ্যে ইতিহাস প্রকাশ করে বিভ্রান্ত করার চেষ্টা করছে। সত্যিকারের ইতিহাস আমাদেরকে তুলে ধরতে হবে। ড. আব্দুল মঈন খান বলেন, আমরা যে আন্দোলন করছি, এই আন্দোলনে ইনশাল্লাহ আমরা সফলতা অর্জন করব। আমরা এই সরকারের অবসান ঘটিয়ে এখানে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে পারব। উপস্থিত চেয়ারম্যানদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের চলমান কর্মসূচি কোন পর্যায়ে নিয়ে গেলে বর্তমান সরকারের অবসান ঘটাতে পারব এ বিষয়ে আপনারা আমাদেরকে মতামত দেবেন। ড. আব্দুল মঈন খান বলেন, জিয়াউর রহমান শুধু জীবন বাজি রেখে যুদ্ধে যাননি, তিনি বেগম খালেদা জিয়া এবং তার সন্তানদের জীবনের ঝুঁকি নিয়ে তিনি যুদ্ধে গিয়েছেন। তিনি সম্মুখ শ্রেণিতে যুদ্ধ করেছিলেন। তিনি শৃঙ্খলার সঙ্গে রাজনীতি করেছেন। জিয়াউর রহমান রাজনীতির মধ্যে যে শৃঙ্খলা এনেছিলেন এটা খুব বিরল। এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, অ্যাডভোকেট আহমেদ আজম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু। এই সভা সঞ্চালনা করেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। মতবিনিময় সভায় ঢাকা বিভাগের সাবেক ও বর্তমান ২১৫ জন চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর প্রেস সচিব হচ্ছেন ইমিরেটাস এডিটর নাঈমুল ইসলাম খান মিয়ানমারে রোহিঙ্গারা কেন ‘মানবঢাল’ হিসেবে ব্যবহৃত হয় ? আবারও মূল্য বাড়লো সব ধরনের জ্বালানি তেলের র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমারের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ২ বিষয়ে অকৃতকার্য হলেও বিশেষ শর্তে কলেজে ভর্তি হওয়া যাবে পাকিস্তানের নির্বাচন ছিল জনগণের ম্যান্ডেটের সবচেয়ে বড় ডাকাতি: ইমরান খান টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ‘বদি ম্যাজিকে’ জাফরের জয় ইনশাল্লাহ আমরা জয়ী হবো: মির্জা ফখরুল ডিএনএ’র স্যাম্পল দিতে কলকাতা যাচ্ছেন এমপিকন্যা ডরিন ১’লা জুন থেকে মংলা-বেনাপোল রেল রুটে ট্রেন চলবে, ভাড়া কত? সাবেক সংসদ সদস্য মনজুর কাদের বুলবুলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সুন্দরবনের বিভিন্ন স্থান থেকে হরিণসহ ১০০ মৃত প্রাণী উদ্ধার কুয়ালালামপুর বিমানবন্দরে কয়েক হাজার বাংলাদেশি কর্মীর ভিড় টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা দুর্নীতি মামলায় ঋতুপর্ণার নাম; ইডির তলব অনেকে আমাকে ‘লিভ ইনেও’ পাঠিয়েছেন : পায়েল জিয়াউর রহমানের কবরে বিএনপির পুষ্পস্তবক অর্পণ সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে জাদুঘরে পাঠিয়েছে: রিজভী বিএনপি ক্ষমতায় এসে কেনো জিয়া হত্যাকাণ্ডের বিচার করেনি, জনগণ জানতে চায় : সাঈদ খোকন সন্ধ্যায় কন্যাকুমারীতে ৪৫ ঘণ্টার ধ্যানে বসছেন মোদি, বিরোধীরা সরব