আ.লীগ-বিএনপির পালটাপালটি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ – দৈনিক গণঅধিকার

আ.লীগ-বিএনপির পালটাপালটি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ আগস্ট, ২০২৩ | ৬:০০
রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলোর পালটাপালটি কর্মসূচি ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।দুই দলের এই কর্মসূচি ঘিরে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। শান্তিনগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়াপল্টন এবং বঙ্গবন্ধু এভিনিউ এলাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা অবস্থান নিয়েছেন। এর মধ্যে নয়াপল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশের তৎপরতা বেশি দেখা গেছে। পুলিশ বলছে, যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের’ দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার কালো পতাকা মিছিল করছে বিএনপিসহ বিরোধী দল ও তাদের জোটসঙ্গীরা। অন্যদিকে ‘শান্তি সমাবেশের’ কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এদিকে সরকারবিরোধী কর্মসূচিতে অংশ নিতে বেলা ১টা থেকে কালো পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে কর্মসূচির প্রাঙ্গণ মুখর করে তুলেন। দলটির পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করার কথা জানানো হয়। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপি কালো পতাকা মিছিল করবে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড পর্যন্ত আর মহানগর দক্ষিণ বিএনপি করবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত। অন্যদিকে বিকাল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করেছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।শান্তি সমাবেশে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।সমাবেশে ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগ দিচ্ছেন। এ ছাড়া দলটির সহযোগী ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদেরও শান্তি সমাবেশে যোগ দিতে দেখা গেছে। অপরদিকে বিকাল ৪টায় যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোকে নিয়ে শাহবাগ থেকে এলিফ্যান্ট রোড হয়ে নিউমার্কেট পর্যন্ত কালো পতাকা মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। এতে অংশ নেবেন ছয়দলীয় জোট।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের