ইউরো দল ঘোষণা করলো চ্যাম্পিয়ন ইতালি – দৈনিক গণঅধিকার

ইউরো দল ঘোষণা করলো চ্যাম্পিয়ন ইতালি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মে, ২০২৪ | ১১:৪০
মৌসুমটা অবিশ্বাস্যভাবে শেষ করেছেন জানলুকা স্কামাক্কা। নজর কেড়েছেন ইতালি কোচ লুসিয়ানো স্পালেত্তির। তাই তো ৩০ জনের প্রাথমিক ইউরো দলে জায়গা পেয়েছেন এই স্ট্রাইকার। শিরোপা ধরে রাখার লক্ষ্যে বৃহস্পতিবার বর্তমান চ্যাম্পিয়নদের দল ঘোষণা হয়েছে। মার্চ থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ গোল করেছেন স্কামাক্কা এবং বানিয়ে দিয়েছেন চারটি। তার দল আতালান্তা বুধবার জিতেছে ঐতিহাসিক ইউরোপা লিগ। ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে মার্চে ইতালির প্রীতি ম্যাচে বাদ পড়েছিলেন স্কামাক্কা। ওই সময় স্পালেত্তি জানান, ‘ভোর চারটা পর্যন্ত প্লে স্টেশনে খেলা’ খেলোয়াড়কে রাখতে চান না দলে। ২৫ বছর বয়সী স্ট্রাইকারের নাম তিনি মুখে না নিলেও কারও বুঝতে বাকি ছিল না কাকে ইঙ্গিত করা হয়েছে! একজন আস্থাভাজন স্ট্রাইকারের অভাবে দীর্ঘদিন ভুগছে ইতালি। স্পালেত্তি সেই সমস্যা কাটাতে স্কামাক্কাকে দলে নিয়েছেন। তিন বছর আগে ইতালির ইউরো জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা শিরো ইমমোবিলে অফফর্মে থাকায় বাদ পড়েছেন। ইতালির আক্রমণভাগে স্কামাক্কার সঙ্গে আছেন জুভেন্টাস তারকা ফেডেরিকো চিয়েসা ও তারই সতীর্থ নিকোলো ফাজোলি। ফুটবল ম্যাচে বাজি ধরায় সাত মাস নিষেধাজ্ঞায় অক্টোবরের পর সোমবার প্রথম জুভেন্টাসের জার্সি পরেন ফাজোলি। গত মৌসুমে রবার্তো মানচিনির উত্তরসূরি হওয়ার পর স্পালেত্তি কখনও দলে ডাকেননি মার্কো ভেরাত্তিকে। এবারও এই মিডফিল্ডারকে রাখলেন না কোচ। আগামী ৬ জুন এই দল থেকে চার জন বাদ দিয়ে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন স্পালেত্তি। ‘বি’ গ্রুপে তার দল খেলবে স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়ার বিপক্ষে। ইতালির স্কোয়াড জিয়ানলুইজি দোনারুম্মা, অ্যালেক্স মেরেত, ইভান প্রোভেদেল, গুজলিয়েমো ভিকারিও; ফ্রান্সেস্কো আকেরবি, আলেসান্দ্রো বুওনজিওরনো, রিকার্ডো কালাফোরি, আন্দ্রে কাম্বিয়াসো, মাত্তেও দারমিয়ান, জিওভান্নি দি লরেঞ্জো, ফেদেরিকো দিমাক্রো, জানলুকা মানচিনি, জর্জিও স্কালভিনি; নিকোলো বারেল্লা, ব্রায়ান ক্রিস্তেন্তে, নিকোলো ফাজোলি, মিচেল ফোলোরুনশো, ডেভিড ফ্রাত্তেসি, জর্জিনিয়ো, লরেঞ্জো পেল্লেগ্রিনি, স্যামুয়েল রিক্কি; ফেদেরিকো চিয়েসা, স্তেফান এল শারাবি, রিকার্ডো ওরসোলিনি, জিয়াকোমো রাসপাদোরি, মাতেও রেতেগুই, জানলুকা স্কামাক্কা, মাত্তিয়া জাচ্চাগনি।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের