একদফা দাবিতে বিএনপির গণমিছিলে ব্যাপক সমাগম – দৈনিক গণঅধিকার

একদফা দাবিতে বিএনপির গণমিছিলে ব্যাপক সমাগম

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ আগস্ট, ২০২৩ | ৭:৪৮ 51 ভিউ
সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনের একদফা দাবিতে রাজধানীতে গণমিছিল করছে বিএনপি। শুক্রবার বিকাল ৪টায় দয়াগঞ্জ ও গুলশান-১ থেকে পৃথক দুটি গণমিছিল বের করে দলটি। মিছিলে ব্যাপক লোক সমাগম হয়েছে। মিছিল থেকে নেতাকর্মীরা সরকারের পদত্যাগ, খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের দেশে ফেরার দাবিতে স্লোগান দেন। এর আগে দুপুর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলের নেতাকর্মীরা এ দুই স্থানে জড়ো হয়ে মিছিলের প্রস্তুতি নেয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত গণমিছিলটি দয়াগঞ্জ থেকে শুরু হয়ে শেষ হবে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এ মিছিলের নেতৃত্ব দিচ্ছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অপরদিকে মহানগর উত্তর বিএনপি আয়োজিত গণমিছিলটি গুলশান-১ ডিএনসিসি মার্কেটের সামনে থেকে শুরু হয়ে শেষ হবে মহাখালী বাস টার্মিনালে। মিছিলটির নেতৃত্ব দিচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। দলের কেন্দ্রীয় নেতারা এসব কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এর আগে গত ১৫ আগস্ট এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব চার দিনের কর্মসূচির ঘোষণা দেন। একদফা দাবি মেনে নিতে সরকারকে চাপ দিতে আগামীকাল শনিবার মহানগর ও জেলা পর্যায়ে রোডমার্চ করবে বিএনপি। ১২ জুলাই বিএনপিসহ সমমনা জোটগুলো যুগপৎভাবে এক দফার ঘোষণা দেয়। এই এক দফার মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠান। এরপর তারা গত ২৮ জুলাই যুগপৎভাবে ঢাকায় মহাসমাবেশ, ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি এবং ঢাকায় গত ১১ আগস্ট গণমিছিল করেছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম সেপ্টেম্বরে সারা দেশে ১৫৭৭ অগ্নিকাণ্ড, ১১ প্রাণহানি ৩ মেয়েকে হত্যার পর নিখোঁজের নাটক মা-বাবার! এবার অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটালে রেহাই নেই: প্রধানমন্ত্রী এবার দুদকের মামলায় ড. ইউনূসসহ ১৩ জনকে তলব ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম ডেঙ্গুতে সহস্রাধিক মৃত্যু শক সিনড্রোমের রোগীকে দ্রুত হাসপাতালে নিতে হবে