এশিয়া কাপে অংশগ্রহণকারী আইসিসি র‌্যাঙ্কিংয়ে দলগুলির বর্তমান অবস্থান – দৈনিক গণঅধিকার

এশিয়া কাপে অংশগ্রহণকারী আইসিসি র‌্যাঙ্কিংয়ে দলগুলির বর্তমান অবস্থান

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ আগস্ট, ২০২৩ | ৫:১৯
শুরু হয়ে গেছে ছয় দলের এশিয়া কাপ ২০২৩। তবে এই টুর্নামেন্ট শুরুর আগে জেনে নিন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে কোন দল রয়েছে। পাকিস্তান দল বর্তমানে শীর্ষস্থানে রয়েছে। আর ভারত রয়েছে তালিকার তৃতীয় স্থানে। বাংলাদেশ সপ্তম স্থানে রয়েছে এবং শ্রীলঙ্কা রয়েছে তালিকার অষ্টম স্থানে। আফগানিস্তান নবম স্থানে রয়েছে। তালিকার ছয় দলের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন র‌্যাঙ্কিং দল হল আফগানিস্তান। এদিকে, নেপাল প্রথম এশিয়া কাপে অংশ নিয়েছে। এই তালিকার ১৫ নম্বর স্থানে রয়েছে নেপাল। তবে এই তালিকায় এক নম্বর ও তিন নম্বর দলের ক্রিকেটারদের খেলা দেখার অপেক্ষায় রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। বর্তমানে এই দুই দলের খেলা নিয়ে সবাই ভবিষ্যদ্বাণী করতে শুরু করেছেন। ভারতীয় ক্রিকেট দলের সাবেক ফাস্ট বোলার আরপি সিং, ব্যাটসম্যান রবিন উথাপ্পা এবং অভিষেক নায়ার এশিয়া কাপ ২০২৩-এ ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচের বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। এই এশিয়ান টুর্নামেন্টে দুই দেশের মধ্যে তিনটি ম্যাচ হতে পারে বলে মনে করা হচ্ছে। গ্রুপ পর্বে ২ সেপ্টেম্বর একটি ম্যাচ খেলার পরে সুপার ফোর পর্বে একটি ম্যাচ এবং তারপর ফাইনালে দুটি দল মুখোমুখি হতে পারে বলে মনে করা হচ্ছে। ক্রিকেট ভক্তরাও চাইবেন শুধু ভারত ও পাকিস্তান ফাইনালে উঠুক। আসলে আসন্ন আইসিসি বিশ্বকাপের আগে এই দুই দলের কাছে এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই খুবই গুরুত্বপূর্ণ। জিও সিনেমায় আকাশ চোপড়ার শো আকাশবাণীতে আরপি সিং বলেছেন, ‘ভারত বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলার সুযোগ পেলে, ভারতীয় দলের প্রস্তুতি সম্পূর্ণ হবে এবং কৌশল পরিকল্পনা সুবিধাজনক হবে। পাকিস্তানের কাছে অনেক কিছু আছে। এটি একটি ভারসাম্যপূর্ণ দল, যেখানে একজন বাঁহাতি স্পিনার, একজন লেগ-ব্রেক বোলার যে ব্যাটও করতে পারে, একজন বাঁহাতি ফাস্ট বোলার এবং একজন ডানহাতি ফাস্ট বোলার যার গতি ১৫০ এর কাছাকাছি।’ তিনি আরও বলেন, ‘ভারতের পক্ষে এমন সুযোগকে পুঁজি করা ভালো হবে, কারণ এটি তাদের মূল্যায়ন এবং প্রয়োজনীয় সমন্বয় করতে দেবে, তবে এটি পাকিস্তানকেও উপকৃত করবে, কারণ এটি বিশ্বকাপের আগে ভারতের সঙ্গে খেলার সুযোগ পাবে।’ এর পাশাপাশি রবিন উথাপ্পা জোর দিয়েছিলেন যে পাকিস্তানের সঙ্গে ভারতের প্রতিদ্বন্দ্বিতা হবে চ্যালেঞ্জিং।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের