কুড়িয়ে পাওয়া মর্টারশেলকে ভাবলেন গুপ্তধন, কাটতে দিয়ে পা বিচ্ছিন্ন – দৈনিক গণঅধিকার

কুড়িয়ে পাওয়া মর্টারশেলকে ভাবলেন গুপ্তধন, কাটতে দিয়ে পা বিচ্ছিন্ন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২২ মার্চ, ২০২৩ | ৬:২৮
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে কুড়িয়ে পাওয়া পরিত্যক্ত মর্টারশেল বিস্ফোরণে বাবু মিয়া নামে এক ব্যক্তি মারাত্মক আহত হয়েছেন। এতে তার ডান পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে গেছে এবং বাম পা ঝলসে গেছে। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে ঘটনাটি ঘটে উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার এলাকায়। মাটি কাটতে গিয়ে কুড়িয়ে পাওয়া মর্টারশেলটি বাড়িতে কাটার চেষ্টা করলে তা বিস্ফোরিত হয়। আহত বাবু মিয়া দেওয়ানের খামার গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। পেশায় গাড়ির লেদ মিস্ত্রি। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ ও এলাকাবাসী জানায়, লেদ মিস্ত্রি বাবু মিয়ার মামা আব্দুল গফুর একই এলাকার আজিজ কমান্ডারের বাড়ির পাশে পুকুরের মাটি কাটার সময় ভারি লোহার বস্তু পান। সেটিকে গুপ্তধন ভেবে বাবুর সঙ্গে পরামর্শ করেন। পরে বাবু লোহার বস্তুটির ভেতরে কি আছে জানার জন্য মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে বাড়ির রান্না ঘরের দরজা বন্ধ করে লোহা কাটার গ্রান্ডার মেশিন দিয়ে মর্টারশেলটি কাটা শুরু করেন। এ সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এতে বাবুর ডান পায়ের গোড়ালিসহ হাঁটুর কাছাকাছি পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায় এবং বাম পা ঝলসে যায়। এ অবস্থায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে রংপুরে পাঠানো হয়। ধারণা করা হচ্ছে, মর্টারশেলটি স্বাধীনতা যুদ্ধের সময়ের। সেটি বিস্ফোরিত হয়ে রান্না ঘরের টিনের বেড়া ছিন্নভিন্ন হয়ে যায়। লোহার গেট ফুটো করে পাশের ফিলিং স্টেশনের বাউন্ডারি ওয়ালে গিয়ে আচঁড়ে পড়ে। ঘটনার পর থেকে বাবুর মামা গফুর পলাতক রয়েছে। এ প্রসঙ্গে ভুরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। বস্তুটি পরিত্যক্ত মর্টারশেল ছিল বলে ধারণা করা হচ্ছে। গুপ্তধন ভেবে তারা সেটির ভেতরে কি আছে দেখতে কাটতে গেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আমরা একটি সাধারণ ডায়েরি করেছি। প্রয়োজন হলে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
জাকারিয়া সৌখিনের ‘লাভ রেইন’; অভিনয়ে তৌসিফ-নীহা সুপ্রিম কোর্ট বারের চেম্বার রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে সাকিব-তামিমের বন্ধুত্বে ফাটলের নেপথ্যে জামালপুর থেকে রেলযোগে ঢাকা আনতে গরুপ্রতি খরচ হচ্ছে ৫০০ টাকা ৩ ম্যাচের টানা সুপার এইটে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অটোরিকশা চালকের চাঁদাবাজি মামলায় লক্ষীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে ‘সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে দলের কেউ চিন্তিত নয়’ : শান্ত আমরা বাংলাদেশের সার্বভৌমত্বকে সম্মান করি আলমডাঙ্গায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গরু ব্যবসায়ী নিহত মেহেরপুরে জমে উঠেছে শতবর্ষী বারাদী ছাগলের হাট সকালে হাইকোর্টে জামিন, বিকেলে স্থগিত জনসভায় মোদিকে খোঁচা দিয়ে রাহুল : ‘আমার ঈশ্বর জনগণ’ ফেনীতে স্ত্রীকে কুপিয়ে হত্যা করে স্বামী থানায় হাজির ত্রিশালে আন্তঃজেলা চোর চক্রের ৬ জন আটক মেহেরপুরে কাজীপুর সীমান্তে কৃষককে পিটিয়েছে বিএসএফ ঘুষ গ্রহণের অভিযোগে চসিকের দুই প্রকৌশলী ওএসডি ওয়াশিংটন অ্যাকর্ডের সিগনেটরি স্বীকৃতি আইইবির কুষ্টিয়ায় বিল থেকে চুরি হওয়া শিশুর মরদেহ উদ্ধার আমরা ভারতের বিপক্ষে শক্ত লড়াই করতে যাচ্ছি : জোন্স দেশের কারাগারে ৩৬৩ বিদেশির বেশিরভাগই ভারতের: স্বরাষ্ট্রমন্ত্রী