কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন – দৈনিক গণঅধিকার

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন

দেওয়ান মনতাজ
আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৩ | ৮:০৪
উদ্বোধন হয়ে গেলো কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (IVAC)। ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও পারস্পারিক সহযোগিতার ওপর জোর দিয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, আগামীতে এই সম্পর্ক আরো গভীর হবে। ১৬ এপ্রিল, রবিবার কুষ্টিয়া শহরের এনএস রোডে জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ের নিচে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দুই দেশের মানুষ আত্মত্যাগ করেছেন। বাংলাদেশ ও ভারতের উন্নয়নের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে। কুষ্টিয়ায় ভারতীয় সেন্টার চালু হওয়ায় অত্যন্ত খুশী জানিয়ে প্রণয় ভার্মা বলেন, কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালুর এ অনুষ্ঠানে থাকতে পেরে আমি অত্যন্ত খুশী। সময়ের সাথে সাথে আরো সুবিধা যোগ হবে। এটি চলমান প্রক্রিয়া। ভারত ভ্রমণে আগ্রহী বাড়ার সাথে ভিসা প্রক্রিয়া আরো উন্নত হবে। তিনি বলেন, ভিসা প্রক্রিয়ায় আমরা দিনদিন উন্নত করছি। ৫ থেকে ১০ বছর আগের সাথে তুলনা করে দেখলে বুঝতে পারবেন আমরা কতটুকু উন্নতি করেছি। আমরা আশা করি সামনের দিনে ভিসা প্রক্রিয়া আরো ভালো অবস্থায় পৌঁছবে। অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্র। দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান। তিনি বলেন, কুষ্টিয়া ভারতীয় ভিসা সেন্টার চালু করায় ভারতীয় হাইকমিশনার ও ভারতকে ধন্যবাদ। আগে ভারতের ভিসার জন্য যশোর অথবা রাজশাহী যেতে হতো। কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালু হওয়াতে আশপাশের ৫টি জেলার মানুষের সুবিধা হয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
তাপদাহে আয় কমেছে নিন্ম আয়ের শ্রমজীবীদের গোদাগাড়ীতে মাদক মামলা দেওয়ায় পুলিশের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে