কুষ্টিয়া কারাগারে সাড়ে ৫ ঘণ্টার ব্যবধানে ২ কয়েদির মৃত্যু – দৈনিক গণঅধিকার

কুষ্টিয়া কারাগারে সাড়ে ৫ ঘণ্টার ব্যবধানে ২ কয়েদির মৃত্যু

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ আগস্ট, ২০২৩ | ৮:২৫ 31 ভিউ
কুষ্টিয়া কারাগারে বন্দী দুই কয়েদির মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে ও আজ শুক্রবার ভোরে তাঁদের মৃত্যু হয়। মারা যাওয়া কয়েদিরা হলেন দৌলতপুর উপজেলার ইসলামপুর গ্রামের মোহাম্মদ আজমল (৬০) ও কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার আবুল কালাম (৪০)। তাঁদের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা আছে। কারাগার সূত্রে জানা গেছে, মোহাম্মদ আজমল যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি আগে থেকেই হৃদ্‌রোগে ভুগছিলেন। এ জন্য ওষুধ সেবন করতেন। গতকাল দিবাগত রাত ১২টার দিকে বুকে তীব্র ব্যথা অনুভব করেন তিনি। সোয়া ১২টার দিকে তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। রাত ১টা ১০ মিনিটে তিনি মারা যান। অন্যদিকে আবুল কালাম ভ্রাম্যমাণ আদালতে তিন মাস কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। গত ২৮ জুলাই তিনি কারাগারে যান। রাতে বুকে ব্যথা অনুভব করলে সকাল পৌনে ৬টার দিকে তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৬টা ৪৫ মিনিটে তিনি মারা যান। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, দুজন কয়েদি হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পরই মারা যান। তাঁদের একজনের হার্টের সমস্যা ছিল। আরেকজনের পেটে সমস্যা ও বুকে তীব্র ব্যথা ছিল। তিনি মাদকাসক্ত ছিলেন। লাশ দুটির ময়নাতদন্তের প্রস্তুতি নেওয়া হচ্ছে। কুষ্টিয়া জেলা কারাগারের জেল সুপার আ. বারেক বলেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশের সুরতহাল শেষে একই হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করানো হবে। তাঁদের মৃত্যুর বিষয়টি চিঠির মাধ্যমে জেলা ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। একই সঙ্গে দুটি পরিবারকেও জানানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ দুটি পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ভারত নাকি কানাডা, কোন পক্ষে যুক্তরাষ্ট্র? ইউক্রেনের শান্তি পরিকল্পনা ‘অবাস্তব’: রাশিয়া নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা নির্বাচনের সময় বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘ প্রতিনিধির অনুরোধ পশ্চিম তীরে ইসরাইলের অভিযানে ২ ফিলিস্তিনি নিহত নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি তথ্য অধিকার আইন সম্পর্কে জনগণকে সচেতন করতে রাষ্ট্রপতির নির্দেশ এলপিজিতে ১০০-২০০ টাকা বেশি নেওয়ার খবর পাচ্ছি: প্রতিমন্ত্রী খননে গচ্চা ৭৬৩ কোটি টাকা ৪.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল মিয়ানমার মার্কিন ভিসানীতি প্রয়োগে তোলপাড় সর্বত্র চূড়ান্ত হিসাবে দেশে নদ-নদীর সংখ্যা ১০০৮ ভর্তি জটিলতায় পিছিয়ে পড়েছেন শিক্ষার্থীরা ব্যাটিংয়ে ব্যর্থ লিটন, মেজাজ হারিয়ে ভাঙলেন ব্যাট চাঁদে সূর্য উঠেছে তবুও ঘুম ভাঙছে না বিক্রম-প্রজ্ঞানের প্যারিসে শহিদ মিনারের উদ্বোধন ৮ অক্টোবর ভোক্তাপিছু কম ব্যয় করে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের ভিসা বিধিনিষেধে সরকারই দায়ী: মির্জা ফখরুল ভয় দেখিয়ে লাভ নেই, ষড়যন্ত্র সফল হবে না: আ.লীগ ডেঙ্গু পরিস্থিতির চরম অবনতি, সেপ্টেম্বরের ২৩ দিনেই প্রাণ গেল ৩০০ জনের