কুষ্টিয়া পৌরসভা কার্যালয়কে তছনছ করতে গভীর ষড়যন্ত্র চলছে – দৈনিক গণঅধিকার

কুষ্টিয়া পৌরসভা কার্যালয়কে তছনছ করতে গভীর ষড়যন্ত্র চলছে

বললেন মেয়র আনোয়ার আলী

দেওয়ান মনতাজ
আপডেটঃ ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৯:৫১
কুষ্টিয়া পৌরসভায় গত বৃহস্পতিবার প্রকাশ্যে পুলিশের সামনে থেকে দরপত্র ছিনিয়ে নেওয়ার মাত্র এক দিন পরই মেয়র আনোয়ার আলীর কার্যালয়ে হানা দিয়ে সবকিছু তছনছ করেছে দুর্বৃত্তরা। দরপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনার সঙ্গে কার্যালয়ে হানা দেওয়ার কোনো যোগসূত্র আছে কি না, সেটা পুলিশ তদন্ত করবে বলে জানিয়েছেন মেয়র আনোয়ার আলী। এ ছাড়া কার্যালয় তছনছের ঘটনাটিকে ‘গভীর যড়যন্ত্র’ উল্লেখ করে যারা এ ঘটনা ঘটিয়েছে, তাদের চরম মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন মেয়র। আজ রোববার বেলা একটায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ হুঁশিয়ারি দেন। এ সময় তাঁর পাশে পৌরসভার একাধিক কাউন্সিলর ও কর্মকর্তা উপস্থিত ছিলেন। পৌর কর্তৃপক্ষ বলছে, গতকাল শনিবার দিবাগত রাতের কোনো এক সময় মেয়রের কার্যালয়ে হানা দিয়ে তছনছ করে দুর্বৃত্তরা। মেয়রের কার্যালয়ে হানা দিয়ে জিনিসপত্র তছনছ করেছে। মেয়রের কার্যালয়ে থাকা সিসিটিভি ক্যামেরার ভিডিও সংরক্ষণের দুটি ডিডিআর যন্ত্র ও একটি ক্যামেরা চুরি গেছে। এ ছাড়া কার্যালয়সহ তিনটি কক্ষের একাধিক আলমারি ভাঙা ও একটি সিন্দুক খোলা অবস্থায় পাওয়া গেছে। বেশ কিছু ফাইল ও কাগজপত্র তছনছ করা হয়েছে। পুলিশের একাধিক দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বেলা ১১টার দিকে ঘটনাস্থলে আসেন পৌর মেয়র আনোয়ার আলী। দুই ঘণ্টা পর বেলা একটায় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। তাঁর ভাষ্যমতে, ১৫২ বছরের ইতিহাসে এবার প্রথম পৌর কার্যালয়ে এমন ঘটনা ঘটল। আর্থিক ক্ষতি না হলেও পৌরসভার ভাবমূর্তি নষ্ট হয়েছে। ব্যক্তিগতভাবে তাঁকে (মেয়র) হেয় করতে এ ঘটনা ঘটতে পারে। যদি শনাক্ত না করা যায়, তাহলে ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। মেয়র ঘটনাটিকে গভীর যড়যন্ত্রের অংশ দাবি করে বলেন, হয়তো বড় মাথার বুদ্ধিতে এ ধরনের কাজ হয়েছে। জনগণের অফিসে এ ধরনের কাজ অত্যন্ত গর্হিত। তারা কাজটি ভালো করেনি। এ জন্য তাদের মূল্য দেওয়া লাগবে। বিবেকের তাড়নায় তাদের ভুগতে হবে এক দিন। কারও নাম না উল্লেখ করে আনোয়ার আলী বলেন, আজ হোক বা কাল, তাদের মূল্য দেওয়াই লাগবে। এক প্রশ্নের জবাবে মেয়র আনোয়ার আলী বলেন, ‘আমাকে সরাতেই পরিকল্পনা করে এটি ঘটানো হয়েছে। তবে এভাবে সরানো সম্ভব নয়। সরাতে হলে আমাকে পাগল বা দুর্নীতিপরায়ণ প্রমাণ করতে হবে। আমি এখনো পাগল হইনি এবং কোনো দুর্নীতিও করিনি।’ কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশের একাধিক দল কাজ করছে। ঘটনাটি খুবই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। পৌর কর্তৃপক্ষ মামলা দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঈদের সপ্তাহে রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮৩ লাখ ডলার ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত আবারও ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব পাবনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ পিএসএ’র গোপালগঞ্জে বিনা চিনাবাদাম-৬ এর রেকর্ড ফলন ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া