খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই: আইনমন্ত্রী – দৈনিক গণঅধিকার

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই: আইনমন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ ৯ সেপ্টেম্বর, ২০২৩ | ৬:০১
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাজা স্থগিত করে দুটি শর্তে খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত তিনি জামিনে রয়েছেন। এরপর তার পরিবারের পক্ষ থেকে আবেদন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে তার বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ নেই। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে। চাকরিরত অবস্থায় প্রতিষ্ঠান প্রধানের অনুমতি নিয়ে কথা বলতে হবে। তিনি সেই শৃঙ্খলা ভঙ্গ করেছেন এবং তিনি সরকারের পদে থেকে সরকার সম্বন্ধে মিথ্যা কথা বলেছেন। তিনি শেষে যেটা করেছেন, সেটা হলো ইনসাবর্ডিনেশন (অবাধ্যতা) এবং অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসা পর্যন্ত করেননি। এসব দোষে তিনি দোষী। গত তিন দিন ধরে অপেক্ষা করেছি, তিনি পদত্যাগও করেননি। সেজন্য তাকে ওই পদ থেকে বরখাস্ত করা হয়েছে। বর্ধিত সভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি-জামায়াতের অভ্যাসই হচ্ছে ষড়যন্ত্র করা। তারা সামনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে পারবে না। তারা সবসময় পেছনের দরজা দিয়ে, জানালা ভেঙে দরজা তৈরি করে ঢোকার চেষ্টা করবে। আমরা দেশের জনগণ পেছনের দরজা দিয়ে তাদের ক্ষমতায় আসতে দেব না। নিশ্চিত থাকেন তারা ক্ষমতায় আসতে পারবে না-ইনশাআল্লাহ। ড. ইউনূস প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, দেশে আইন আছে, আইনের ঊর্ধ্বে কেউ না। যতই বিবৃতি দেওয়া হোক না কেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। কারও কথায় চলবে না। সৈয়দাবাদ সরকারি আদর্শ কলেজ মিলনায়তনে বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আবদুল হামিদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল কাওছার ভুইয়া, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আবদুল আজিজ প্রমুখ। এর আগে শুক্রবার সকালে আইনমন্ত্রী আন্তঃনগর মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে আখাউড়া রেলওয়ে স্টেশনে আসেন। দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় মন্ত্রী বলেন, আইন অনুযায়ী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ার কোনো সুযোগ নেই। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কারাগারে যাওয়ার আশঙ্কা ব্যক্ত করা নিয়ে আইনমন্ত্রী বলেন, আমি এখন পর্যন্ত জানি না যে, তিনি কোনো অপরাধ করেছেন কিনা। কেন তাকে জেলে যেতে হবে? তবে তিনি যদি কোনো অপরাধ করে থাকেন, তাহলে জেলে যেতে হবে। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, পৌর যুবলীগের সভাপতি মনির খান, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের