গ্রিসে দাবানল: জঙ্গল থেকে মিলল ১৮ লাশ – দৈনিক গণঅধিকার

গ্রিসে দাবানল: জঙ্গল থেকে মিলল ১৮ লাশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ আগস্ট, ২০২৩ | ৬:৪৪
দাবানলে গত চারদিন ধরে জ্বলতে থাকা গ্রিসের উত্তরাঞ্চলের বন এলাকা থেকে ১৮টি লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার আভান্তাস গ্রামের বাইরে একটি কুটিরের কাছে খুঁজে পাওয়া গেছে এসব লাশ। গ্রিক ফায়ার সার্ভিস এ তথ্য জানিয়েছে। ফায়ার সার্ভিস সূত্র আরও জানিয়েছে, যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা অভিবাসনপ্রত্যাশী হতে পারে। দাদিয়া বনের ওই জায়গায় একজন শবপরীক্ষক এবং একটি তদন্ত দল যাচ্ছে। এদিকে তুরস্ক সীমান্তের অদূরে উত্তর-পূর্ব গ্রিসের এভরস অঞ্চল আগুনে সব ধ্বংস হয়ে গেছে। অ্যালেক্সান্দ্রোপলিস নগরীর একটি হাসপাতাল খালি করে দিতে হয়েছে। অ্যালেক্সান্দ্রোপলিস নগরীর উত্তরে দাদিয়া ন্যাশনাল পার্ক একটি বিশাল কাঠের এলাকা। সেখানে সোমবার থেকে আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়েছিল বলে ধারণা করা হয়। কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে, ফায়ার ব্রিগেড পুড়ে যাওয়া একটি ভবনের ধ্বংসস্তুপে এই দেহগুলোর খোঁজ পায়। ফায়ার সার্ভিসের মুখপাত্র ইয়ানিস আর্টোপিয়স বলেন, মারা যাওয়ারা গ্রিসে অবৈধভাবে ঢুকে পড়েছিল কিনা সে সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। কারণ, সেখানকার কোনো অধিবাসী নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়নি। বিবিসি জানায়, এভরস অঞ্চল সিরীয়, এশীয় অভিবাসনপ্রত্যাশীদের জন্য গ্রিসে প্রবেশের সবচেয়ে পছন্দের পথ। তুরস্ক থেকে এভরস নদী পেরিয়ে তারা ঢুকে পড়তে পারে ইউরোপীয় ইউনিয়নে। দাদিয়া বনও অভিবাসনপ্রত্যাশীদের জন্য পছন্দের রুট হিসাবেই পরিচিত। গ্রিসের জায়গায় জায়গায় দাবানল ছড়িয়ে পড়ছে। দমকা বাতাস এবং মঙ্গলবার তাপমাত্রা বেড়ে ৩৯ ডিগ্রি সেলসিয়াস হওয়ার মুখে থাকায় দাবানল পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। ফায়ার সার্ভিসের মুখপাত্র বলেছেন, এলাকার সব মোবাইল ফোনে জরুরি বার্তা পাঠানো হয়েছে। এর মধ্যে আছে বিদেশি নেটওয়ার্কও।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের