টানা পঞ্চম দিনে ফরিদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ – দৈনিক গণঅধিকার

টানা পঞ্চম দিনে ফরিদপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৩ | ১০:২৯ 57 ভিউ
টানা পাঁচ দিনের মতো ফরিদপুরে চলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ। ফরিদপুর সদর উপজেলাজুড়ে হা-মীম গ্রুপের সৌজন্যে অভাবগ্রস্ত মানুষের হাতে উপহার সামগ্রী তুলে দিচ্ছেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ কে আজাদ। আজ বুধবার দুপুরে স্থানীয় ঈশানগোপালপুর ইউনিয়নের লক্ষ্মী দাসের হাটে সাড়ে সাতশ অসহায় মানুষের হাতে উপহার তুলে দেওয়া হয়। ঈদের আগে রোজার মাসে চাল, ডাল, তেল, সেমাই ও চিনির বিশেষ এই প্যাকেটটি উপহার পেয়ে ভীষণ খুশি প্রান্তিক জনগোষ্ঠীর মানুষজন। অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র সদস্য বিপুল ঘোষ। সেখানে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ. কে. আজাদ ও সাদিকুজ্জামান মিলন পাল, সহ-সভাপতি ফারুক হোসেন ও মাইনুদ্দিন আহম্মেদ মানু, জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুল ইসলাম নিরু, হা-মীম গ্রুপের চেয়ারম্যান মো. মোতালেব হোসেন, পরিচালক মো. বেলাল হোসেন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খান মো. শাহ সুলতান রাহাত, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রবিন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহম্মেদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য বিপুল ঘোষ তাঁর বক্তব্যে বলেন, ‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে, যার প্রভাব উন্নত বিশ্বেও পড়েছে। এর মধ্যেও বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নয়ন ও সমৃদ্ধির যাত্রা অব্যহত রাখতে পেরেছে জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।’ শেখ হাসিনাকে আবারও বিজয়ী করে উন্নয়নের ধারাকে অব্যহত রাখার আহবান জানিয়ে এই সিনিয়র নেতা বলেন, ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার নিয়েও যারা নোংরা রাজনীতি করে, তারা প্রকারান্তরে প্রধানমন্ত্রীর উদ্যোগকে বাধাগ্রস্ত করে। দলের ভেতরে থেকে যারা এসব করছেন, তারা যদি সংশোধন না হন তাহলে তাদের ব্যাপারে সাংগঠনিক ব্যাবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।’ এ কে আজাদ বলেন, ‘এই সামান্য উপহার আপনাদের মুখে সাময়িক হাসি ফোটাবে, সে হাসিকে দীর্ঘস্থায়ী করতে হলে আপনাদের ছেলে মেয়েদেরকে শিক্ষা-দীক্ষায় ও কর্ম দক্ষতায় পারদর্শী করে গড়ে তুলতে হবে।’ তাদের যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘ফরিদপুর অঞ্চলে শিক্ষা ও স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সরকারের পাশাপাশি সবধরনের সহযোগিতা করা হবে। প্রধানমন্ত্রী পদ্মা সেতু করে দিয়েছেন, এখন তাঁর নির্দেশে আমরা ফরিদপুরে কল-কারখানা গড়ে তোলার কাজে হাত দিয়েছি, যেখানে অনেক বেকার শ্রমিক কাজ পাবেন।’ ৯ দিন ব্যাপী এই বিতরণ কর্মসূচির আওতায় ফরিদপুর সদরের ১২টি ইউনিয়ন ও পৌর এলাকার ২৭টি ওয়ার্ডের মোট ১০ হাজারেরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম