টি-২০ বিশ্বকাপে খেলা নিয়ে লামিছানের অনিশ্চয়তা – দৈনিক গণঅধিকার

টি-২০ বিশ্বকাপে খেলা নিয়ে লামিছানের অনিশ্চয়তা

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৩ মে, ২০২৪ | ১২:১৯
কিছুদিন আগে ধর্ষণের মামলা থেকে মুক্তি পাওয়া নেপালের তারকা ক্রিকেটার সান্দিপ লামিছানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই লেগ স্পিনারের খেলার সম্ভাবনা ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। সামাজিক মাধ্যম এক্স-এ বুধবার (২২ মে) ২০১৯ সালের একটি পোস্ট শেয়ার করে যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ার কথা জানান লামিছানে। তিনি জানান, “এবং নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবারও তাই করল, যা করেছিল ২০১৯ সালে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমার ভিসা নাকচ করেছে তারা। দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি দুঃখিত।” ২০১৯ সালের ওই পোস্টে লামিছানে লিখেছিলেন, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যুক্তরাষ্ট্রের ভিসা চেয়ে পাননি তিনি। ২০২২ সালে নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছরের ডিসেম্বরে দোষী সাব্যস্ত হন লামিছানে। পরের মাসে তাকে আট বছরের কারাদণ্ড দেয় আলালত। তাকে ছাড়াই এই মাসের শুরুতে বিশ্বকাপের দল ঘোষণা করে নেপাল। তবে গত ১৫ মে তাকে নির্দোষ ঘোষণা করে খালাস দেয় আলাদত। আদালতের রায়ের পরপরই ইএসপিএনক্রিকইনফোকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন) নিশ্চিত করেছিল, আইসিসির ছাড়পত্র পাওয়া সাপেক্ষে লামিছানেকে বিশ্বকাপ স্কোয়াডে বিবেচনা করা হবে। আগামী শনিবার পর্যন্ত কোনো বাধা ছাড়াই স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। নেপাল দল এরই মধ্যে ক্যারিবিয়ানে চলে গেছে এবং সেন্ট ভিনসেন্টে অনুশীলন করছে। বিশ্বকাপ শুরুর কাছাকাছি সময়ে তারা যুক্তরাষ্ট্রে যাবে। ৪ জুন ডালাসে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ অভিযান। ‘ডি’ গ্রুপে নেপালের অন্য তিন প্রতিপক্ষ বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের