দিল্লি যাচ্ছেন জিএম কাদের – দৈনিক গণঅধিকার

দিল্লি যাচ্ছেন জিএম কাদের

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৪ আগস্ট, ২০২৩ | ৮:৪৯ 59 ভিউ
এবার দিল্লি সফরে যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি। ২১ আগস্ট তিনি দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পরদিন ২২ আগস্ট ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠকের সম্ভাবনা রয়েছে। এছাড়া ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যানের বিশেষ দূত ও দলটির আন্তজার্তিকবিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে জিএম কাদের দিল্লি সফরে যাচ্ছেন। ২৩ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে। মাশরুর মাওলা ছাড়াও পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও জিএম কাদেরের সহধর্মিণী শেরিফা কাদের এমপি এই সফরে থাকবেন। এদিকে সোমবার দুপুরে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক করেন জিএম কাদের। গুলশানে মাশরুর মাওলার বাসভবনে অনুষ্ঠিত এই বৈঠকে আগামী জাতীয় নির্বাচন, নির্বাচনে জাতীয় পার্টির অবস্থানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের দিল্লি সফরের রাজনৈতিক তাৎপর্য অনেক। নানা কারণেই তাই এ সফর গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এর আগে ৬ আগস্ট ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে দিল্লি সফরে যায় ক্ষমতাসীন আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল। এই দলে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি, যুগ্মসাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কমিটির সদস্য পরাভীন জামান এবং দলের সংসদ-সদস্য আরমা দত্ত। দিল্লি সফরের সময় আওয়ামী লীগের নেতারা ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরসহ বিজেপির একাধিক শীর্ষ নেতা এবং সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন। জিএম কাদেরের এবারের সফরের সময়ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর এবং প্রধান নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে দলটির একাধিক সূত্র জানিয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম