দোনেৎস্কের আরেকটি গ্রাম পুনর্দখল করল ইউক্রেন – দৈনিক গণঅধিকার

দোনেৎস্কের আরেকটি গ্রাম পুনর্দখল করল ইউক্রেন

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:১৪
ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ জানিয়েছেন, আংশিক দখলকৃত দোনেৎস্কের আন্দ্রিভকা গ্রাম পুনর্দখল করেছেন তাদের সেনারা। এ ছাড়া রুশ বাহিনীর ছোড়া ১৭টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবিও করেছেন তিনি। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টে জেনারেল স্টাফ এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বাখমুতের দিকে, বোহদানিভকায় শত্রুরা আমাদের সশস্ত্র বাহিনীর প্রতিরোধ ভেদ করার চেষ্টা থামিয়ে দেয়নি। ‘তবে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী, আক্রমণাত্মক অভিযানের সময় ক্লিসচিভকার দিকে আংশিক সফলতা পেয়েছে।’ আরও পড়ুন জাতিসংঘ মহাসচিব বললেন, গণতন্ত্র এখন হুমকির মুখে ‘অভিযানের সময় তারা সফলতা পেয়েছে এবং আন্দ্রিভকা পুনর্দখল করেছে। এ সময় শত্রুদের (রুশ বাহিনীর) যুদ্ধাস্ত্র এবং মানবশক্তির অনেক ক্ষতি সাধন করেছে।’ আন্দ্রিভকা গ্রামটি বিধ্বস্ত ও বিপর্যস্ত বাখমুতের দক্ষিণ দিকে অবস্থিত। ফেসবুকে ইউক্রেনের জেনারেল স্টাফ আরও জানিয়েছে, ‘গত ২৪ ঘণ্টায় ২৫ বার লড়াই হয়েছে। শত্রুরা দুটি ক্ষেপণাস্ত্র এবং ৫৯ বার বিমান হামলা চালিয়েছে। এ ছাড়া আমাদের সেনা ও বেসামরিকদের ওপর ৫৬ বার গোলাবর্ষণ করেছে। এ ছাড়া গতকাল হামলাকারীরা ইউক্রেনে ২২টি শহীদ-১৩৬/১৩১ আত্মঘাতী ড্রোন ব্যবহার করে হামলা চালিয়েছে। যার মধ্যে ১৭টি ইউক্রেনীয় আকাশ প্রতিরক্ষাব্যবস্থার মাধ্যমে ধ্বংস করা হয়েছে।’ এদিকে চলতি বছরের জুনে দখলকৃত স্থানগুলো থেকে রুশ সেনাদের হটিয়ে দিতে পালটা আক্রমণ চালানো শুরু করে ইউক্রেন। এই অভিযানের শুরুর দিকে প্রত্যাশা অনুযায়ী সফলতা না পেলেও কয়েক দিন আগে রুশ বাহিনীর শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থার প্রথম ধাপ ভেদ করার দাবি করেন কিয়েভের সেনারা।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের