নওগাঁর সবগুলো কেন্দ্রই প্রায় ভোটারশুন্য – দৈনিক গণঅধিকার

নওগাঁর সবগুলো কেন্দ্রই প্রায় ভোটারশুন্য

ডেস্ক নিউজ
আপডেটঃ ৫ জুন, ২০২৪ | ৩:২০
উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে নওগাঁ সদর, মান্দা ও মহাদেবপুর এই ৩টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে একযোগে এই ৩ উপজেলার ৩২৯ টি ভোটকেন্দ্রে ২৪০২ টি বুথে ব্যালট পেপারের মাধ্যমে এই ভোটগ্রহণ শুরু হয়। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এদিকে ভোট গ্রহণের শুরু থেকেই নওগাঁ সদর উপজলার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিলো খুবই কম। জানা গেছে, একই চিত্র বাঁকি দুই উপজেলা মান্দা ও মহাদেবপুরেও। নওগাঁ শহরের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ব্যাপক নিরাপত্তা নেয়া হলেও ভোটারের উপস্থিতি নেই। কয়েক মিনিট পর পর ২-১ জন ভোটার আসছেন আর ভোট দিয়ে চলে যাচ্ছেন। নওগাঁ সরকারি ডিগ্রি কলেজ ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কামরুল হাসান জানান, পুরুষ কেন্দ্র এটি। মোট ভোটার ২৬৭৬ জন। বেলা ১০ টা পর্যন্ত মোট ভোটার ভোট দিয়েছেন ৫২ জন। ঘণ্টায় মাত্র ২৬ জন ভোট দিয়েছেন। নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা আইনুল হক সকাল ১০ টায় জানান, নারী-পুরুষ মিলে ১৯২৩ ভোটার। ২ ঘণ্টায় ভোট দিয়েছেন ৪৫ জন। নওগাঁ জিলা স্কুলের নারী ও পুরুষ কেন্দ্র রয়েছে। পুরুষ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নাজমুল হক সকাল ১০ টায় জানান, ১৭১৬ ভোটারের মধ্যে ২ ঘণ্টায় ভোট দিয়েছেন ৩৫ জন। এদিকে সংশ্লিষ্টা ও স্থানীয়রা দাবি করেন, বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বৃদ্ধি পাবে। এই তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ প্রার্থীসহ মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন উপজেলা মোট ভোটার ৯ লাখ ২২ হাজার ১৮৮ জন। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের