পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের তৃতীয় কমিটির অভিষেক – দৈনিক গণঅধিকার

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের তৃতীয় কমিটির অভিষেক

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৪:৪৪
ইউরোপের দেশ পর্তুগালে বাংলা প্রেস ক্লাবের তৃতীয় কমিটির অভিষেক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার বিকাল ৪টায় পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে লিসবনের অভিজাত হোটেল মুন্ডিয়ালের মিলনায়তনে প্রথমবারের মতো এ জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র আল কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন ও অতিথিদের ফুল দিয়ে বরণের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের বর্তমান সভাপতি রাসেল আহম্মেদের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ ও সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজল, পর্তুগাল বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম, আব্দুল আলিম সাধারণ সম্পাদক বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো, পর্তুগাল আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসাইন, মুকিতুর রহমান সেলিম সভাপতি স্বেচ্ছাসেবক দল পর্তুগাল, মোশারফ হোসেন কিরণ উপদেষ্টা বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো। অনুষ্ঠানে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠার পর থেকে কর্মকাণ্ড নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়। তৃতীয় কমিটির অভিষেক উপলক্ষে প্রকাশিতব্য স্মরণিকার প্রচ্ছদও উন্মোচন করা হয় অনুষ্ঠানে। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাস লিসবনের চার্জ দ্য অ্যাফেয়ার্স আলমগীর হোসেন পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের বিভিন্ন কর্মকাণ্ডের প্রশংসা করেন। পাশাপাশি পর্তুগিজ গণমাধ্যমে যুক্ত হয়ে বাংলাদেশি প্রবাসীদের সুখ-দুঃখে পাশে দাঁড়িয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। অভিষেক অনুষ্ঠানে পর্তুগাল আওয়ামী লীগ, পর্তুগাল বিএনপি, বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো, বাংলাদেশ কমিউনিটি অব মিলফন্তেস, পর্তুগাল যুবলীগ, পর্তুগাল সেচ্ছাসেবক দল, পর্তুগাল ছাএলীগ, পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন, বৃহওর নোয়াখালী অ্যাসোসিয়েশন, বৃহত্তর ফরিদপুর অ্যাসোসিয়েশন, বৃহত্তর বরিশাল অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পর্তুগাল, পোর্তো আওয়ামী লীগ, সেতুবাল আওয়ামী লীগ, বিশ্বো সুন্নী আন্দোলন পর্তুগাল, জালালাবাদ অ্যাসোসিয়েশন পর্তুগাল, ফেনী অ্যাসোসিয়েশন পর্তুগাল, পর্তুগাল ক্রিকেট অ্যাসোসিয়েশন, স্বজন ফাউন্ডেশন পর্তুগালের নেতারা এবং পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, পেশাজীবী, শিল্পী, সাহিত্যিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোক উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ। পর্তুগাল বাংলা প্রেস ক্লাব ও অভিষেক অনুষ্ঠান প্রসঙ্গে বক্তব্য রাখেন প্রবাসী সাংবাদিক এস এম আজাদ। এছাড়া সংগঠনের সিনিয়র সহ-সভাপতি এবং আই রনি, সদস্য মহিউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। সংগঠনের সভাপতি রাসেল আহাম্মেদ তার বক্তব্যে বলেন, পর্তুগাল বাংলা প্রেস ক্লাব পর্তুগাল সরকারের নিবন্ধিত সংগঠন হিসেবে বাংলাদেশি প্রবাসীদের সুখ-দুঃখ তুলে ধরার পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সচেতনতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী ও সাংবাদিক এফ আই রনি। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের