পাঞ্জাবের পরাজয়ে শীর্ষ দুইয়ে থাকার আশা বেঁচে রইলো হায়দরাবাদের – দৈনিক গণঅধিকার

পাঞ্জাবের পরাজয়ে শীর্ষ দুইয়ে থাকার আশা বেঁচে রইলো হায়দরাবাদের

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ মে, ২০২৪ | ১১:০৯
আইপিএলে নিজেদের শেষ ম্যাচে কাজটা করে রাখলো সানরাইজার্স হায়দরাবাদ। প্লে-অফ নিশ্চিত করলেও শীর্ষ দুইয়ে থাকতে আজ জয়ের প্রয়োজন ছিল। পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়ে আপাতত দুইয়ে ফিরলেও সেটা থাকছে ক্ষণিকের জন্য। কারণ তাদের দুইয়ে থাকা, না থাকা নির্ভর করছে রাতের কলকাতা-রাজস্থান ম্যাচের ওপর। রাজস্থান হারলেই কেবল হায়দরাবাদের দুইয়ে থাকা নিশ্চিত। রান উৎসবের ম্যাচে প্রথমে ব্যাট করেছে পাঞ্জাব। টপের তিন ব্যাটার অথর্ব তাইড়ে, প্রভশিমরন সিং ও রাইলি রুশোর ঝড়ো ব্যাটিং বড় স্কোরের ভিত গড়েছে। তাইড়ে ২৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৬, প্রভশিমরন সিং ৪৫ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭১ এবং রুশো ২৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। অধিনায়ক জিতেশ শর্মার ১৫ বলে খেলা ৩২ রানের অপরাজিত ইনিংসও স্কোর বাড়তে সাহায্য করে। তাতে ৫ উইকেট হারিয়ে ২১৪ রানের স্কোর পায় পাঞ্জাব। হায়দরাবাদের হয়ে ৩৩ রানে দুটি উইকেট নেন টি নটরাজন। একটি করে নিয়েছেন প্যাট কামিন্স ও বিজয়কান্থ। বড় স্কোরের বিপরীতে ট্রাভিস হেডকে প্রথম বলে হারিয়ে ধাক্কা খায় হায়দরাবাদ। তাতেও সমস্যা হয়নি। ওপেনার অভিষেক শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে দলটি সেই ধাক্কা কাটিয়ে ওঠে। শুধু কি তাই? পাওয়ার প্লে যেভাবে কাজে লাগানো প্রয়োজন সেটাও করেছেন তিনি। এ সময় রাহুল ত্রিপাঠি তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন। পঞ্চম ওভারে ত্রিপাঠি ১৮ বলে ৩৩ রানে ফিরলেও অভিষেকের ব্যাটে ২ উইকেট হারিয়েও পাওয়ার প্লেতে ৮৪ রান তুলে ফেলে হায়দরাবাদ । তার পর হাফসেঞ্চুরিও পেয়েছেন ২১ বলে। অভিষেক শেষ পর্যন্ত ভিত গড়ে দিয়ে ৬৬ রানে ফিরেছেন। তার ২৮ বলের ইনিংসটি ছিল ৫টি চার ও ৬টি ছয়ে সাজানো। অভিষেক যখন আউট হন, স্কোর ছিল ৩ উইকেটে ১২৯। তার পর নিতিশ কুমার ও হাইনরিখ ক্লাসেন মিলে দলকে জয়ের পথে আরেকটু এগিয়ে দিয়েছেন। ৪৭ রান যোগ করেন তারা। ২৫ বলে ৩৭ রানের ইনিংস খেলে নিতিশ আউট হলে ভাঙে জুটি। ক্লাসেন তখন বিধ্বংসী ব্যাটিংয়ে প্রান্ত আগলে ছিলেন। দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়ে তিনি ফিরেছেন ২৬ বলে ৪২ রান করে। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। ৬ উইকেট হারানো দলটি তার পর ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় আব্দুল সামাদ (১১*) ও সানভির সিংয়ের (৬*) ব্যাটে। পাঞ্জাবের ৩৭ রানে দুটি উইকেট নিয়েছেন আরশদীপ সিং। ৪৯ রানে দুটি নিয়েছেন হার্শাল প্যাটেলও।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের