ফের ঢাকার মঞ্চ মাতাবেন নচিকেতা – দৈনিক গণঅধিকার

ফের ঢাকার মঞ্চ মাতাবেন নচিকেতা

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ জুন, ২০২৪ | ১১:০৫
দীর্ঘ ৮ মাস পর ফের ঢাকায় আসছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় শিল্পী নচিকেতা। গত বছরের মতই এবারও তিনি লাইভ কনসার্টে অংশ নেবেন। আগামী ২৬ জুলাই রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে হবে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা ভলিউম টু’। গানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আজব কারখানা’ আয়োজিত এই কনসার্টে নচিকেতার সঙ্গে গাইবেন বাংলাদেশের জয় শাহরিয়ার। গত বছরও নচিকেতার কনসার্টে গেয়েছিলেন তিনি। নিজের শিল্পী জীবনের তিন দশক পূর্তিতে গত নভেম্বরেও ঢাকায় লাইভ কনসার্টে অংশ নেন নচিকেতা। সেই আয়োজনও করেছিল ‘আজব কারখানা’। আজব কারখানার কর্ণধার ও গায়ক জয় শাহরিয়ার জানান, সেই কনসার্টের সাফল্যের পর বাংলাদেশের অগণিত ভক্ত-শ্রোতার কথা ভেবে আবার ঢাকায় নচিকেতাকে নিয়ে আসছেন তারা। জুনের দ্বিতীয় সপ্তাহের শেষ দিকে কনসার্টের টিকিট পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি। বলেছেন, আজব কারখানা’র ফেইসবুক পেজে এর সব আপডেট জানানো হবে। ২০১৬ সাল থেকে সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী জয় শাহরিয়ারের সুর ও সংগীতায়োজনে গাইছেন দুই বাংলার জনপ্রিয় নচিকেতা। ‘হয়ত আবার’, ‘শেষ সময়’, ‘শান্তি আসুক ফিরে’, ‘বরিষণ’, ‘কেউ নেই ভালো’ গানগুলো বেশ জনপ্রিয় হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছে ‘আরেকটিবার বাঁচো’ গানটি। বাংলা গানে নচিকেতার খ্যাতি ছড়িয়ে পড়ে ১৯৯০ দশকের শুরুর দিকে। ১৯৯৩ সালে 'এই বেশ ভালো আছি' অ্যালবাম বের হওয়ার পর কলকাতার পাশাপাশি ঢাকাতেও তুমুল জনপ্রিয় হন তিনি। এরপর তার আরও ১৮টি একক অ্যালবাম বেরিয়েছে। মিশ্র অ্যালবামও আছে কিছু। 'নীলাঞ্জনা', 'যখন সময় থমকে দাঁড়ায়', 'অনির্বাণ', 'বৃদ্ধাশ্রম' এর মত তুমুল জনপ্রিয় গান নিয়ে আসা নচিকেতা চলচ্চিত্রে প্লেব্যাকও করেছেন। মাঝেমধ্যে স্টেজ শোতেও পাওয়া যায় তাকে। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হঠাৎ বৃষ্টি সিনেমায় সংগীত পরিচালনার পাশাপাশি নিজেও গেয়েছেন। গান করেছেন বলিউডের সিনেমাতেও।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
জাকারিয়া সৌখিনের ‘লাভ রেইন’; অভিনয়ে তৌসিফ-নীহা সুপ্রিম কোর্ট বারের চেম্বার রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে সাকিব-তামিমের বন্ধুত্বে ফাটলের নেপথ্যে জামালপুর থেকে রেলযোগে ঢাকা আনতে গরুপ্রতি খরচ হচ্ছে ৫০০ টাকা ৩ ম্যাচের টানা সুপার এইটে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অটোরিকশা চালকের চাঁদাবাজি মামলায় লক্ষীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে ‘সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে দলের কেউ চিন্তিত নয়’ : শান্ত আমরা বাংলাদেশের সার্বভৌমত্বকে সম্মান করি আলমডাঙ্গায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গরু ব্যবসায়ী নিহত মেহেরপুরে জমে উঠেছে শতবর্ষী বারাদী ছাগলের হাট সকালে হাইকোর্টে জামিন, বিকেলে স্থগিত জনসভায় মোদিকে খোঁচা দিয়ে রাহুল : ‘আমার ঈশ্বর জনগণ’ ফেনীতে স্ত্রীকে কুপিয়ে হত্যা করে স্বামী থানায় হাজির ত্রিশালে আন্তঃজেলা চোর চক্রের ৬ জন আটক মেহেরপুরে কাজীপুর সীমান্তে কৃষককে পিটিয়েছে বিএসএফ ঘুষ গ্রহণের অভিযোগে চসিকের দুই প্রকৌশলী ওএসডি ওয়াশিংটন অ্যাকর্ডের সিগনেটরি স্বীকৃতি আইইবির কুষ্টিয়ায় বিল থেকে চুরি হওয়া শিশুর মরদেহ উদ্ধার আমরা ভারতের বিপক্ষে শক্ত লড়াই করতে যাচ্ছি : জোন্স দেশের কারাগারে ৩৬৩ বিদেশির বেশিরভাগই ভারতের: স্বরাষ্ট্রমন্ত্রী