বঙ্গভবনের মর্যাদা সমুন্নত রাখতে সকলকে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির – দৈনিক গণঅধিকার

বঙ্গভবনের মর্যাদা সমুন্নত রাখতে সকলকে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৩ | ১০:২৩
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনের সকল কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে বঙ্গভবনের মর্যাদা ও সম্মান সমুন্নত রাখতে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন। বঙ্গভবনের কর্মচারী ও কর্মকর্তাদের পক্ষ থেকে সোমবার ইফতারের আগে আয়োজিত এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন। খবর বাসসের বঙ্গভবনকে দেশের 'সর্বোচ্চ অফিস' উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, 'প্রতিটা কর্মকর্তা কর্মচারীকেই খেয়াল রাখতে হবে যে-বাইরের কোন লোকদের সাথে এমন কোন আচরণ করবেন না, যাতে বঙ্গভবনের মান-ইজ্জত নষ্ট হয়।' তিনি প্রত্যাশা ব্যক্ত করেন যে, সংশ্লিষ্ট সকলেই কষ্ট করে হলেও বঙ্গভবনের ভাবমূর্তি সুন্দরভাবে ধরে রাখবেন। বঙ্গভবনে সুদীর্ঘ ১০ বছরের বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, 'রাষ্ট্রপতি হলেও আমি একজন জনপ্রতিনিধি হিসেবে নিজেকে দেশের সাধারণ মানুষেরই একজন মনে করি।' আবদুল হামিদ বলেন, 'রাষ্ট্রপতি পদটাকে একটা দায়িত্ব হিসেবে মনে করি। দীর্ঘ দশ বছরে খালাসী, খেদমতদার কিংবা কর্মচারীদের কখনোই অবহেলার চোখে দেখিনি।' বঙ্গভবনের দশ বছরে সকল কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, 'আমার দুয়ার আপনাদের জন্য সব সময় খোলা। যখন দরকার তখনই আসবেন।' বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে রাষ্ট্রপতি হামিদকে ফুলেল শুভেচ্ছাও দেওয়া হয়। আবদুল হামিদ তাঁর দুই মেয়াদে দশ বছর এক মাস তিনদিন রাষ্ট্রপতির দায়িত্ব পালন শেষে আগামী ২৪ এপ্রিল দায়িত্ব হস্তান্তর করবেন। নবনির্বাচিত রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ঐদিন শপথের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করবেন। সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এবং বঙ্গভবনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন। পরে রাষ্ট্রপতি সকল কর্মকর্তা ও কর্মচারীদের সাথে ইফতারে অংশ নেন। তিনি সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলামকে প্রত্যাহার কুষ্টিয়ায় ডিবি পুলিশের অভিযানে ১০০ পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আটক ১ কুমারখালিতে দেবরের গোপনাঙ্গ ছেঁড়ার চেষ্টা বারখাদায় মসজিদের বালিতে পানি দিতে গিয়ে বৈদ্যুতিক শকে যুবক নিহত সাবেক দুই কর্মকর্তার দুর্নীতির দায় এড়ানোর সুযোগ সরকারের নেই: দুদু ৪ বছর সাজা শেষে ভারতে ফিরলেন শেভরন টোকেন চৌধুরীকে ফুলের মালা পরালেন ওসি সোনারগাঁওয়ে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীসহ আটক ২ এমপি আনার অপহরণ মামলায় ৩ আসামির ৮ দিনের রিমান্ড মঞ্জুর ‘অপরাধীকে আমরা অপরাধী হিসেবে দেখি, অপরাধী শাস্তি পাবে’ ডুবুরি নামানো হয়েছে বাগজোলা খালে, বশিরহাট আদালতে সিয়ামকে হাজির নিম্নচাপে পরিণত হয়েছে সুস্পষ্ট লঘুচাপ, সাগরে ১ নম্বর সতর্ক সংকেত গাজাজুড়ে আবারও ভয়াবহ হামলায় অন্তত ৫০ জন নিহত কাউন্সিলরকে জুতাপেটা করা ঢাকা দক্ষিণের আলোচিত নারী কাউন্সিলর চামেলী বরখাস্ত ‘দক্ষতায় সমস্যা নেই, সমস্যা মানসিকতায়’: যুক্তরাষ্ট্রের সাথে সিরিজ হারের পর শান্ত অ্যান্ডি ফ্লাওয়ার কেন ভারতের কোচ হতে চান না ? ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলাকেটে হত্যা, আটক ২ জনতার ঢলে রাইসির চির বিদায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে ৭ জন নিহত কাজী নজরুলের ‘মৃত্যুক্ষুধা’ ও ‘কুহেলিকা’ প্রসঙ্গে