বাংলাদেশের অগ্রগতিতে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের – দৈনিক গণঅধিকার

বাংলাদেশের অগ্রগতিতে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের

ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ আগস্ট, ২০২৩ | ৯:৪০ 43 ভিউ
বাংলাদেশকে শক্তিশালী গণতান্ত্রিক দেশ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখতে মত দিয়েছেন মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের নতুন সদস্য কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো। বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের নতুন সদস্য হয়েছেন রিপাবলিকান কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো। কংগ্রেশনাল এই ককাস বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে। যুক্তরাষ্ট্রের মূলধারার প্রবীনতম রাজনীতিক মোরশেদ আলমের নেতৃত্বে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ নামে একটি সংগঠন শুক্রবার, নিউইয়র্কের লং আইল্যান্ডে, ককাসের নতুন এই সদস্যকে সংবর্ধনা জানায়। মতবিনিময় সভায় বাংলাদেশ সম্পর্কে কংগ্রেসম্যানকে অবহিত করেন কমিউনিটির বিশিষ্টজনেরা। এসময় বাংলাদেশকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দেশ উল্লেখ করে অ্যান্ড্রু গারবারিনো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৪ বছর ধরে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সন্ত্রাসবাদ দমনেও বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন তিনি। আলোচনায় উঠে আসে বাংলাদেশের আসন্ন নির্বাচন প্রসঙ্গ। কমিউনিটির নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্র সরকার একপেশে অবস্থান নিচ্ছে। তারা রোহিঙ্গাদের পুনর্বাসনে ব্যাপক সহায়তা দিলেও বঙ্গবন্ধুর খুনীকে বাংলাদেশের কাছে ফিরিয়ে দিতে আগ্রহী নয়। কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো মার্কিন পররাষ্ট্র দপ্তরের ভূমিকায় হতাশা প্রকাশ করেন। একইসঙ্গে বাংলাদেশ যেন সব ক্ষেত্রেই ন্যায়বিচার পায় এজন্য কাজ করবেন বলেও জানান তিনি। আগামী নির্বাচনের আগে বাংলাদেশ ভ্রমণের আগ্রহ দেখালে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান এবং সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম সেপ্টেম্বরে সারা দেশে ১৫৭৭ অগ্নিকাণ্ড, ১১ প্রাণহানি ৩ মেয়েকে হত্যার পর নিখোঁজের নাটক মা-বাবার! এবার অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটালে রেহাই নেই: প্রধানমন্ত্রী এবার দুদকের মামলায় ড. ইউনূসসহ ১৩ জনকে তলব ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম ডেঙ্গুতে সহস্রাধিক মৃত্যু শক সিনড্রোমের রোগীকে দ্রুত হাসপাতালে নিতে হবে