বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার চেষ্টা, পুলিশের ওপর হামলা – দৈনিক গণঅধিকার

বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার চেষ্টা, পুলিশের ওপর হামলা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ আগস্ট, ২০২৩ | ৫:১৭ 46 ভিউ
রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, মসজিদের ভেতরে শোক দিবসের দোয়া চলাকালে গায়েবানা জানাজা পড়ার চেষ্টা করে সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পালটাধাওয়া শুরু হয়। পুলিশ নিয়ন্ত্রণে গেলে তাদের ওপর হামলা চালায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এ সময় পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে তারা। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বেশ কয়েকজনকে আটক করা হয়। পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের দোয়া মাহফিল হচ্ছিল। এ সময় সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামী বাংলাদেশের সদস্যরা হট্টগোল সৃষ্টি করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জামায়াতের অনুসারীরা তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পল্টন থানার ওসি সালাহউদ্দীন মিয়া বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় বায়তুল মোকাররম মসজিদ প্রাঙ্গণ এলাকা থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। থানায় যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ভারত নাকি কানাডা, কোন পক্ষে যুক্তরাষ্ট্র? ইউক্রেনের শান্তি পরিকল্পনা ‘অবাস্তব’: রাশিয়া নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা নির্বাচনের সময় বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘ প্রতিনিধির অনুরোধ পশ্চিম তীরে ইসরাইলের অভিযানে ২ ফিলিস্তিনি নিহত নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি তথ্য অধিকার আইন সম্পর্কে জনগণকে সচেতন করতে রাষ্ট্রপতির নির্দেশ এলপিজিতে ১০০-২০০ টাকা বেশি নেওয়ার খবর পাচ্ছি: প্রতিমন্ত্রী খননে গচ্চা ৭৬৩ কোটি টাকা ৪.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল মিয়ানমার মার্কিন ভিসানীতি প্রয়োগে তোলপাড় সর্বত্র চূড়ান্ত হিসাবে দেশে নদ-নদীর সংখ্যা ১০০৮ ভর্তি জটিলতায় পিছিয়ে পড়েছেন শিক্ষার্থীরা ব্যাটিংয়ে ব্যর্থ লিটন, মেজাজ হারিয়ে ভাঙলেন ব্যাট চাঁদে সূর্য উঠেছে তবুও ঘুম ভাঙছে না বিক্রম-প্রজ্ঞানের প্যারিসে শহিদ মিনারের উদ্বোধন ৮ অক্টোবর ভোক্তাপিছু কম ব্যয় করে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের ভিসা বিধিনিষেধে সরকারই দায়ী: মির্জা ফখরুল ভয় দেখিয়ে লাভ নেই, ষড়যন্ত্র সফল হবে না: আ.লীগ ডেঙ্গু পরিস্থিতির চরম অবনতি, সেপ্টেম্বরের ২৩ দিনেই প্রাণ গেল ৩০০ জনের