বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের দাম আকাশচুম্বি! – দৈনিক গণঅধিকার

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের দাম আকাশচুম্বি!

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ জুলাই, ২০২৩ | ৫:৩৯
ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েক মাস। ইতোমধ্যেই তৈরি হচ্ছে ভেন্যুগুলো। প্রস্তুতি নেওয়া শুরু করেছে বিশ্বকাপের সম্প্রচার স্বত্ব পাওয়া প্রতিষ্ঠান ডিজনি হটস্টারও। তবে অন্যান্য ম্যাচের তুলনায় তাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্ব ভারত-পাকিস্তান ম্যাচের। ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সমর্থকদের মাঝে এক ভিন্ন উন্মাদনা। শুধু সমর্থকদের মাঝেই নয়- এ উন্মাদনা থাকে খেলা সম্প্রচার করা প্রতিষ্ঠানগুলোর মাঝেও। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে শত কোটি দর্শক। এ সুযোগটাই কাজে লাগাতে চায় ডিজনি হটস্টার। টিভি এবং ডিজিটাল প্লাটফর্মের জন্য বিজ্ঞাপন ও স্পন্সরের পৃথক মূল্য তালিকা প্রকাশ করেছে ডিজনি হটস্টার। টিভির জন্য দুই ক্যাটাগরিতে স্পন্সর প্রত্যাশা করছে সম্প্রচারকারী প্রতিষ্ঠান। টিভির জন্য বিশ্বকাপে কো-স্পন্সরকে গুনতে হবে ১১৮ কোটি রুপি। অ্যাসোসিয়েট স্পন্সরের জন্য অংকটা ৮৮ কোটি। ডিজনি হটস্টারের ডিজিটাল প্ল্যাটফর্মে তিন ক্যাটাগরিতে স্পন্সর করা যাবে। যেখানে কো প্রেজেন্টিং ১৫০, পাওয়ার্ড বাই ৭৫ ও অ্যাসোসিয়েট স্পন্সর হতে ব্যয় করতে হবে ৪০ কোটি রুপি। ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনের রেটও প্রকাশ করেছে ডিজনি হটস্টার; যা যে কারো চোখ কপালে তুলবে। ভারত-পাকিস্তান ম্যাচে প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য ৩০ লাখ রুপি ধার্য করেছে প্রতিষ্ঠানটি। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, আইপিএলে খুব একটা লাভের মুখ দেখেনি প্রতিষ্ঠানটি। তাই বিশ্বকাপ ও ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে ক্ষতি পুষিয়ে নিতে চায় ডিজনি হটস্টার। ৫ অক্টোবর থেকে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ও ১৯ নভেম্বর হবে ফাইনাল। আর গ্রুপপর্বে ভারত-পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা আহমেদাবাদে, আগামী ১৫ অক্টোবর।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
তাপদাহে আয় কমেছে নিন্ম আয়ের শ্রমজীবীদের গোদাগাড়ীতে মাদক মামলা দেওয়ায় পুলিশের বিরুদ্ধে অপপ্রচার আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে