ভরা মঞ্চেই ছিড়ে গেলো মমতার হাওয়াই চটি – দৈনিক গণঅধিকার

ভরা মঞ্চেই ছিড়ে গেলো মমতার হাওয়াই চটি

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মে, ২০২৪ | ১১:২০
সাদা শাড়ি, আর সাদা হাওয়াই চটি! পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এই পোশাকে কেই বা না চেনে! রাজ্যের গণ্ডি পেরিয়ে দেশ, কিংবা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও এই একই পোশাকে দেখা যায় মমতাকে। শীত, গ্রীষ্ম, বর্ষা- মমতার পরনে সেই সাদা হাওয়াই চটি! কিন্তু বিরোধীরা এই নিয়ে কটাক্ষ করতে ছাড়ে না। বিশেষ করে তার হাওয়াই চটি নিয়ে। সেই হাওয়াই চটি ছিড়ে যত বিপত্তি! শেষমেষ ভরা মঞ্চে নিজেই সেফটিপিন নিয়ে চটিজুতা ঠিক করলেন মমতা। ভারতের লোকসভার নির্বাচনের চার দফা ভোটগ্রহণ শেষ। বাকি রয়েছে আরও তিন দফা। নির্বাচনি প্রচারণার কারণে প্রায় এক মাসের বেশি সময় ধরে রাজ্যের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ঘুরে বেড়াচ্ছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি। সেখানেও তার ট্রেড মার্ক পোশাক, সাদা শাড়ি, সাদা হাওয়াই চটি। কিন্তু এবার মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে হঠাৎ করে ছিড়ে গেল সেই চটি। শুক্রবার (১৭ মে) রাজ্যটির ঝাড়গ্রামের তৃণমূল প্রার্থী কালিপদ সোরেনের সমর্থনে স্থানীয় গোপীবল্লভপুরে গজাশিমুল নবজোয়ার ময়দানে নির্বাচনি প্রচারণায় উপস্থিত ছিলেন মমতা। এদিন দুপুরে নিজের বক্তব্য শেষে তিনি যখন আদিবাসী নারীদের সাথে ধামসা বাজাতে যাচ্ছিলেন ঠিক তার আগেই বিপত্তি ঘটে! সভা মঞ্চেই মমতার হাওয়াই চটি ছিড়ে যায়। এরপর নিজে হাতেই সেফটিপিন জোগাড় করে লাগাতে থাকেন। চটি ছেড়ার বিষয়টি জানা যায় মমতা যখন নিজেই ঘোষণা দেন '...ছিড়েই তো গেছে। আমি কি খালিপায়ে যাব নাকি?' তখন এগিয়ে এসে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী নতুন জুতো আনার কথা বলেন। মমতা বলেন 'না, নিয়ে আসতে হবে না, এখানে পাবে না। কোথা থেকে নিয়ে আসবে?' এরপর মমতা নিজেই বলে ওঠেন 'আমার জুতোটা ছিড়ে গেছে, হাঁটতে হাঁটতে আমি সেফটিন লাগাই।' যদিও হাওয়াই চটির কোন দোষ নেই বলেও জানান মমতার। তার অভিমত 'ওর দোষ কিছু নেই। আমার জুতোর যে আয়ু তার থেকে বেশি হেঁটে ফেলেছি।' এরপর চেয়ার টেনে বসে এক হাতে জুতো আর এক হাতে সেফটিপিন দিয়ে হাওয়াই চটি জোড়াতালি দিলেন। চটি ছেড়ার খবর পেয়ে নারী নিরাপত্তারক্ষীরাও তার পাশে হাজির। মিনিট পাঁচ-সাতেকেরই মধ্যে সেফটিপিন দিয়ে মমতাও তার জুতো সেলাই করে নিলেন। পরে মন্ত্রিসভার আরেক সদস্য ইন্দ্রনীল সেন গান ধরলেন, আর সেই গানের তালে তালে আদিবাসী নারীরা নাচলেন, মমতাও নাচলেন। আদিবাসীদের অন্যতম বাদ্যযন্ত্র ধামসাও বাজালেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের