মার্কিন কংগ্রেসে সহায়তা বন্ধের পর যা বললেন জেলেনস্কি – দৈনিক গণঅধিকার

মার্কিন কংগ্রেসে সহায়তা বন্ধের পর যা বললেন জেলেনস্কি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২৩ | ৫:৫৬
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার বলেছেন, যে কোনো কিছুই রাশিয়ার বিরুদ্ধে তার দেশের লড়াইকে দুর্বল করতে পারবে না। মার্কিন কংগ্রেস ইউক্রেনে সহায়তা বন্ধ করার পর এমন মন্তব্য করেন তিনি। বার্তা সংস্থা রয়র্টাস জানিয়েছে, শাটডাউন এড়াতে মার্কিন কংগ্রেস একটি স্টপগ্যাপ তহবিল বিল পাস করেছে। তবে তাতে ইউক্রেনকে আর সাহায্য না করার কথা বলা হয়েছে। এর একদিন পর রেকর্ড করা বক্তৃতায় জেলেনস্কি বিজয়ের জন্য লড়াই করার জন্য তার সংকল্প পুনর্ব্যক্ত করেন। তবে তিনি কংগ্রেসে পাস হওয়া বিলের ব্যাপারে কিছু বলেননি। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, কেউ ইউক্রেনের স্থিতিশীলতা, সহনশীলতা, শক্তি এবং সাহসকে ‘বন্ধ’ করতে পারেনি। তিনি আরও বলেন, ইউক্রেন শুধু বিজয় অর্জিত হলেও প্রতিরোধ ও লড়াই বন্ধ করবে। আমরা প্রতিদিন এটির (বিজয়) কাছাকাছি আসার সাথে সাথে বলি, ‘যতদিন লাগবে আমরা লড়াই করব।' এদিকে দেশটির প্রতিরক্ষামন্ত্রী রুস্তেম উমেরভ আলাদাভাবে বলেছেন যে, তিনি মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সাথে টেলিফোনে আরও সামরিক সহায়তার বিষয়ে আশ্বাস পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ তিনি বলেন, ‘প্রতিরক্ষামন্ত্রী অস্টিন আমাকে আশ্বস্ত করেছেন যে, ইউক্রেনের জন্য মার্কিন সমর্থন অব্যাহত থাকবে।’ ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, কিয়েভ তার আমেরিকান অংশীদারদের সাথে কাজ করছে এটা নিশ্চিত করার জন্য যে নতুন বাজেটে দেশটির জন্য সহায়তা তহবিল অন্তর্ভুক্ত এবং মার্কিন সমর্থন অক্ষুণ্ণ থাকবে। অপরদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রোববার বলেছেন, রিপাবলিকানরা একটি পৃথক ভোটের মাধ্যমে ইউক্রেনকে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে এবং মার্কিন সমর্থন ‘কোনো পরিস্থিতিতেই’ বাধাগ্রস্ত করা যাবে না।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঈদের সপ্তাহে রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮৩ লাখ ডলার ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত আবারও ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব পাবনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ পিএসএ’র গোপালগঞ্জে বিনা চিনাবাদাম-৬ এর রেকর্ড ফলন ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া