মিরপুর ১০ স্টেশনে থামবে মেট্রোরেল – দৈনিক গণঅধিকার

বুধবার সকাল থেকে

মিরপুর ১০ স্টেশনে থামবে মেট্রোরেল

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ মার্চ, ২০২৩ | ৯:০৩
মেট্রোরেলের পঞ্চম স্টেশন হিসেবে মিরপুর ১০ চালু হচ্ছে বুধবার। স্টেশনটি থেকে যাত্রীরা উঠানামা করতে পারবেন। উত্তরার দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণাধীন ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোলাইনের (এমআরটি-৬) দিয়াবাড়ী-আগারগাঁও অংশ গত ২৮ ডিসেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন থেকে এই দুই স্টেশনের মধ্যে বিরতিহীন ট্রেন চালু হয়। পরে চালু হয় পল্লবী ও উত্তরা সেন্টার স্টেশন। ১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ দিয়াবাড়ী-আগারগাঁও অংশে স্টেশন ৯টি। আগামী ২৬ মার্চের মধ্যে উত্তরা সাউথ, মিরপুর ১১, শেওড়াপাড়া, কাজীপাড়া স্টেশন চালুর পরিকল্পনা রয়েছে মেট্রোরেল পরিচালনার দায়িত্বে থাকা সরকারি কোম্পানি ডিএমটিসিএল। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানিয়েছেন, পর্যায়ক্রমে এই চারটি স্টেশন চালু করা হবে। এর মাধ্যমে দিয়াবাড়ী-আগারগাঁও অংশের ৯টি স্টেশনই সচল হবে। তিনি আরও বলেন, মিরপুর ১০ স্টেশন জনবহুল এলাকায়। যাত্রীর চাপ হবে জেনেই পরিকল্কনা অনুযায়ী জনবল প্রস্তুত রাখা হয়েছে। সকাল সাড়ে ৮টায় যাত্রী পরিবহন শুরু হবে। সকাল ৮টা থেকে স্টেশনে ঢুকতে পারবেন যাত্রীরা।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ‘অন্তত ১৭০ রান করা উচিত ছিল’ : শান্ত গোয়ালন্দে স্কুলছাত্রীকে ধর্ষণ, অর্থের বিনিময়ে ধামাচাপা দিতে দৌড়ঝাপ দুই দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার মিরপুরে এসএসসি ৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হলের জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগের সাবেক নেতা মেসির রেকর্ডে কোপার শুরুতেই আর্জেন্টিনার জয় ইতালিকে হারিয়ে নক-আউটে স্পেন মুখোমুখি অবস্থানে সরকার ও সেনাবাহিনী, বিপদে ইসরায়েল হিটস্ট্রোক চিকিৎসায় বরফ পানির সিরামিক টাব! সুইস ব্যাংকে আর বাংলাদেশিদের আগ্রহ নেই পল্টনে এক অফিস থেকে ২ যুবকের মরদেহ উদ্ধার