যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন সেবা চালু করল ফেসবুক – দৈনিক গণঅধিকার

যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন সেবা চালু করল ফেসবুক

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ মার্চ, ২০২৩ | ৬:০৬ 19 ভিউ
যুক্তরাষ্ট্রে সাবস্ক্রিপশন বা গ্রাহকসেবা চালু করেছে মেটার মালিকানাধীন ফেসবুক। ফলে দেশটির গ্রহকরা প্রতি মাসে নির্দিষ্ট ফি দিয়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলে ব্লু ব্যাজ, অ্যাকাউন্ট যাচাইকরণসহ বিভিন্ন সুরক্ষা সুবিধা পাবেন। শুক্রবার এ সেবা চালু করা হয়। খবর উইওয়ান নিউজের। মেটা এক বিবৃতিতে জানায়, সাবস্ক্রিপশন সেবা ‘মেটা ভেরিফায়েড’ ব্যবহারকারীদের জাতীয় পরিচয়পত্র যাচাই করে ব্লু ব্যাজ দেওয়া হবে। এর জন্য ওয়েব সংস্করণে প্রতি মাসে ১১ দশমিক ৯৯ ডলার, অ্যাপলের আইওএস সিস্টেম ও গুগলের মালিকানাধীন অ্যান্ড্রয়েডে ১৪ দশমিক ৯৯ ডলার ব্যয় করতে হবে। মেটা জানায়, তারা ফেব্রুয়ারিতে সাবস্ক্রিপশন সেবাটি পরীক্ষা করছিল। এটি স্ন্যাপ ইনকর্পোরেটেডের মালিকানাধীন স্ন্যাপচ্যাট ও মেসেজিং অ্যাপ টেলিগ্রামের মতো। বিজ্ঞাপনের বাইরে আয় করার এটি সর্বশেষ পদক্ষেপ। গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। নভেম্বর মাসে টুইটারে ব্লু সাবস্ক্রিপশন সেবা চালু করেন তিনি। এতে ব্যবহারকারী অর্থ দিয়ে এ সেবা পাচ্ছেন। আগে ব্লু সাবস্ক্রিপশন রাজনীতিবিদ, সাংবাদিকও অন্যান্য পাবলিক ব্যক্তিত্বের যাচাইকৃত অ্যাকাউন্টের মধ্যে সীমাবদ্ধ ছিল।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
পৃথিবীর জল চক্র ভেঙে দিয়েছে মানুষ’ কামানের গোলা ছুড়ে জানানো হবে ইফতারের সময় আন্দোলনের চূড়ান্ত প্রস্তুতি বিএনপির হঠাৎ সিদ্ধান্তে ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা শান্তি আলোচনায় ইউক্রেন ও পশ্চিমা বিশ্ব প্রস্তুত নয়: পুতিন ফল ও ইফতার সামগ্রী কিনতে অসহায় ক্রেতা আজ তারাবিহ কাল প্রথম রোজা আরাভের পাসপোর্ট বাতিলে ভারতের হাইকমিশনে চিঠি পাঠানো হচ্ছে সাফল্যের ১০ বছর ইতিহাস গড়বেন জিৎ! স্বপ্নছায়া স্বেচ্ছায় রক্তদান সংগঠন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত রমজানে ৯ কার্যদিবস চলবে প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ ও ভুটানের মধ্যে ট্রানজিট চুক্তি সই একদিনের ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম যক্ষ্মায় প্রতিদিন প্রায় ১০০ জনের মৃত্যু হয়: স্বাস্থ্যমন্ত্রী মালিবাগ রেলগেটে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার মার্কিন রাষ্ট্রদূতকে বলেছি, তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না: কাদের সপ্তাহে একদিন পর্যটকদের জন্য বন্ধ সুন্দরবন ৪ মামলায় জামিন পেলেন ইমরান খান