যেভাবে ক্লিয়ার করবেন ইউটিউবের সার্চ হিস্ট্রি – দৈনিক গণঅধিকার

যেভাবে ক্লিয়ার করবেন ইউটিউবের সার্চ হিস্ট্রি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ মে, ২০২৪ | ১১:২৫
ফোনে বা ডেস্কটপে ইউটিউবে কী কী সার্চ করেছেন তা একান্ত ব্যক্তিগত বিষয়। অন্যদের সামনে পড়লে বিব্রত হন অনেকে। ইউটিউবে নানা বিষয়ে নানা ভিডিও সার্চ করে থাকেন ব্যবহারকারীরা। আর সেই হিস্ট্রি থেকে যায় ইউটিউবের সার্চ বক্সে। আর তা যে কেউ জেনে ফেলতে পারে। তাই ইউটিউবের পক্ষ থেকে সার্চ হিস্ট্রি পজ ও মুছে ফেলার অপশন দেওয়া হয়। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ডেস্কটপ ইউটিউব হিস্ট্রি রেকর্ড অফ করবেন: প্রথমে ডেস্কটপে ইউটিউব ওপেন করে ‘হিস্ট্রি’ অপশনে ক্লিক করুন। এবার এখানে আপনি কী কী সার্চ করেছেন, কী কী ভিডিও দেখেছেন তা দেখা যাবে। ইউটিউব সার্চ হিস্ট্রি বন্ধ করার জন্য এখানে ‘টার্ন অফ’ অপশন থাকে তাতে ক্লিক করুন। তাহলেই ইউটিউব আপনার সার্চ হিস্ট্রি রেকর্ড করা পজ করে দেবে। সার্চ হিস্ট্রি রেকর্ড করা বন্ধ করতে চাইলে আপনার স্মার্টফোন থেকে ইউটিউব অ্যাপে যান। এবার সেটিংসে যেতে হবে। সেখানে ‘ম্যানেজ অল হিস্ট্রি’ অপশনে ট্যাপ করতে হবে। পরবর্তী পেজে ‘সেভিং ইওর ইউটিউব হিস্ট্রি’ অপশনে ট্যাপ করতে হবে। তারপর আনচেক করলেই আপনার সার্চ হিস্ট্রি রেকর্ড করা বন্ধ করে দেবে ইউটিউব। এবার ইউটিউব সার্চ হিস্ট্রি মুছে ফেলতে ফোনের ইউটিউবের ‘হিস্ট্রি অপশনে আসতে হবে। সেখানে উপরে থ্রি ডটে ক্লিক করলে ‘ক্লিয়ার সার্চ’ হিস্ট্রি আসবে। এই অপশন ট্যাপ করলেই ডিলিট হয়ে যাবে সব সার্চ। পাশাপাশি ম্যানেজ হিস্ট্রিতে ক্লিক করলে একটি ক্যালেন্ডার আসবে। তাতে ক্লিক করে কোন তারিখ থেকে কত তারিখের সার্চ হিস্ট্রি ডিলিট করতে চান সেই অপশন পেয়ে যাবেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের