রাজধানীতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণের নির্দেশ – দৈনিক গণঅধিকার

রাজধানীতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণের নির্দেশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মার্চ, ২০২৩ | ১০:৩২ 45 ভিউ
রাজধানীতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। মন্ত্রী বলেন, রাজধানীতে সবার জন্য পানির দাম এক হবে না, এলাকাভিত্তিক দাম নির্ধারণ করতে হবে। আমি ওয়াসাকে বলবো তারা যাতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণ করে। বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর একটি হোটেলে ওয়াসার বিল সংগ্রহ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমাদের কানেকটিভিটি ইমপ্রুভ করতে হয়েছে। আমাদের এ শহরে কত মানুষ থাকবে তা ডিজাইন করতে হবে। মানুষ আগে ঢাকায় থাকতো না, তবে এখন থাকে। ঢাকায় সবাই থাকবে না। লোক ঢাকায় আসবে আবার বাইরে চলে যাবে। আমাদেরও এমন কাজ চলছে। দেশের সব মানুষকে ঢাকায় রাখতে পারবো না। ২০ মিলিয়ন মানুষ ঢাকায় থাকে। গুলশানে পানির দাম ১৫ টাকা, যাত্রাবাড়ী ১৫ টাকা। এলাকাভিত্তিক সবকিছুই করা হবে। তিনি বলেন, ওয়াসাকে আমি বলবো হোল্ডিং অনুযায়ী পানির দাম নির্ধারণ করতে হবে। একেক এলাকায় একেক ধরনের দাম হবে। মানুষকে সচেতন করা হচ্ছে, এখন সবাই ঢাকায় থাকবে না। মেট্রোরেল, পদ্মা সেতুসহ বড় প্রকল্প নেওয়া হয়েছে চুরির জন্য- এমন অভিযোগ করা হয়েছে। কিন্তু এটা নয়। দেশকে এগিয়ে নিয়ে যেতে প্ল্যান করা হয়েছে। অর্থবছরের কাজ পুরোটাই করা হয়েছে। পাঁচ বছর টার্গেট করে আমরা কাজ করেছি। দারিদ্র্যতার হার কমেছে। তাজুল ইসলাম বলেন, বিদেশের মতো আমাদেরও চিন্তা করতে হবে। তাই ঢাকায় আসা-যাওয়া থাকলেও ঢাকার বাইরে থাকতে হবে। এ সিদ্ধান্তে আমাদের এগিয়ে আসতে হবে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ভারত নাকি কানাডা, কোন পক্ষে যুক্তরাষ্ট্র? ইউক্রেনের শান্তি পরিকল্পনা ‘অবাস্তব’: রাশিয়া নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা নির্বাচনের সময় বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘ প্রতিনিধির অনুরোধ পশ্চিম তীরে ইসরাইলের অভিযানে ২ ফিলিস্তিনি নিহত নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি তথ্য অধিকার আইন সম্পর্কে জনগণকে সচেতন করতে রাষ্ট্রপতির নির্দেশ এলপিজিতে ১০০-২০০ টাকা বেশি নেওয়ার খবর পাচ্ছি: প্রতিমন্ত্রী খননে গচ্চা ৭৬৩ কোটি টাকা ৪.৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল মিয়ানমার মার্কিন ভিসানীতি প্রয়োগে তোলপাড় সর্বত্র চূড়ান্ত হিসাবে দেশে নদ-নদীর সংখ্যা ১০০৮ ভর্তি জটিলতায় পিছিয়ে পড়েছেন শিক্ষার্থীরা ব্যাটিংয়ে ব্যর্থ লিটন, মেজাজ হারিয়ে ভাঙলেন ব্যাট চাঁদে সূর্য উঠেছে তবুও ঘুম ভাঙছে না বিক্রম-প্রজ্ঞানের প্যারিসে শহিদ মিনারের উদ্বোধন ৮ অক্টোবর ভোক্তাপিছু কম ব্যয় করে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের ভিসা বিধিনিষেধে সরকারই দায়ী: মির্জা ফখরুল ভয় দেখিয়ে লাভ নেই, ষড়যন্ত্র সফল হবে না: আ.লীগ ডেঙ্গু পরিস্থিতির চরম অবনতি, সেপ্টেম্বরের ২৩ দিনেই প্রাণ গেল ৩০০ জনের