রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০ ইউক্রেনীয় – দৈনিক গণঅধিকার

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০ ইউক্রেনীয়

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ মার্চ, ২০২৩ | ১০:১০
ইউক্রেনজুড়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় দেশটির অন্তত ১০ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। বৃহস্পতিবার ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে। খবর আলজাজিরার। পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের কোস্তিয়ানতিনিভকা শহরে ক্ষেপণাস্ত্রের আঘাতে একটি আশ্রয়কেন্দ্রে অন্তত ৫ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে রাশিয়ার রকেট, আর্টিলারি এবং বিমান হামলায় সুমি অঞ্চলের একটি শহরে দুজন বেসামরিক লোক নিহত এবং নয়জন আহত হন। এদিকে খেরসনে রাশিয়ার গোলাবর্ষণে একজন নিহত হয়েছেন। আরও একজন নিহত হয়েছেন বিলোজারকাতে। এই শহরে রুশ হামলায় আহত হয়েছেন ৪ জন। অপরদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুতে শিগগিরই দীর্ঘ প্রত্যাশিত পালটা আক্রমণে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন ইউক্রেনের সেনারা। বৃহস্পতিবার ইউক্রেনের সামরিক বাহিনীর কর্মকর্তা জেনারেল আলেকজান্দার সাইরাসকি টেলিগ্রামে দেওয়া এক বার্তায় বলেন, ‘বাখমুতে দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী লড়াইয়ের ফলে রাশিয়ার ভাড়াটে সেনা ওয়াগনার গ্রুপের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ধীরে ধীরে তাদের আক্রমণের তেজ কমে আসছে। খুব শিগগিরই আমরা এ সুযোগের সদ্ব্যবহার করব। এর আগে আমরা কিয়েভ, খারকিভ, বালাকলিয়া ও কুপিয়ানস্কেও তা-ই করেছি।’ গত বছরের নভেম্বরের পর থেকে যুদ্ধক্ষেত্রে বড় ধরনের অগ্রগতি পায়নি রাশিয়া। এরপর থেকে সেখানে নতুন করে সেনা পাঠিয়েছে মস্কো। সবশেষ বাখমুত ঘিরে ব্যাপক যুদ্ধ চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ‘অন্তত ১৭০ রান করা উচিত ছিল’ : শান্ত গোয়ালন্দে স্কুলছাত্রীকে ধর্ষণ, অর্থের বিনিময়ে ধামাচাপা দিতে দৌড়ঝাপ দুই দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি গেলেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার মিরপুরে এসএসসি ৯৯ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হলের জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগের সাবেক নেতা মেসির রেকর্ডে কোপার শুরুতেই আর্জেন্টিনার জয় ইতালিকে হারিয়ে নক-আউটে স্পেন