রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের বিজয় আসবেই: জেলেনস্কি – দৈনিক গণঅধিকার

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের বিজয় আসবেই: জেলেনস্কি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২৩ | ৫:৫২
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের বিজয় আসবেই। ইউক্রেনীয় নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতিরক্ষা দিবসে আয়োজিত অনুষ্ঠানে দেওয়া ভাষণে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় সেনাদের নানা দিকনির্দেশনা ও উৎসাহের বাণী শোনান প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি বলেন, আমাদের ঐক্য অবশ্যই আমাদের ভূখণ্ড থেকে দখলদারদের বিতাড়িত করতে সক্ষম হবে। ইউক্রেন আর কখনো তার সন্তানদের ভবিষ্যৎ, সার্বভৌমত্ব এবং শান্তি বিলীন হতে দেবে না। শত্রুদের পরাস্ত করার জন্য অবশ্যই আমাদের সাহসী ও ঐক্যবদ্ধ থাকতে হবে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ গড়ালো ৫৮৬ দিনে। এ লড়াইয়ে কোনো পক্ষই ছেড়ে কথা বলছে না। ফলে সময়ের সঙ্গে প্রাণহানি এবং ক্ষয়ক্ষতি বাড়ছে। ইউক্রেনের মাটি থেকে রুশ বাহিনীকে পরাজিত করতে কয়েক মাস পাল্টা আক্রমণ চালাচ্ছে কিয়েভ। হামলায় মস্কোর ব্যাপক ক্ষয়ক্ষতির দাবি করেছে জেলেনস্কির প্রতিরক্ষা বাহিনী। এদিকে রাশিয়ার পাল্টা আক্রমণও থেমে নেই। এদিকে ইউক্রেনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী ইউক্রেনকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দিয়ে যাবে যুক্তরাষ্ট্র। বাইডেন আরো বলেন, আমরা কোনো অবস্থাতেই ইউক্রেনের প্রতি মার্কিন সমর্থনকে বাধাগ্রস্ত হতে দিতে পারি না। আমাদের মার্কিন মিত্রদের আশ্বস্ত করতে চাই, আপনারা আমাদের সমর্থনের ওপর আস্থা রাখতে পারেন, আমরা ছেড়ে যাবো না। ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে পূর্ণাঙ্গ সামরিক অভিযান শুরুর পর রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেনকে এখন পর্যন্ত প্রায় ১১৩ বিলিয়ন মার্কিন ডলারের সামরিক সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত কয়েক মাসে কিয়েভের জন্য অত্যাধুনিক অস্ত্র ও সামরিক সরঞ্জাম পাঠিয়েছে বাইডেন প্রশাসন। আরও ২ হাজার ৪০০ কোটি ডলারের প্যাকেজের জন্য আবেদন রয়েছে হোয়াইট হাউজের পক্ষ থেকে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঈদের সপ্তাহে রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮৩ লাখ ডলার ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত আবারও ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব পাবনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ পিএসএ’র গোপালগঞ্জে বিনা চিনাবাদাম-৬ এর রেকর্ড ফলন ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া