শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র চলছে: মতিয়া চৌধুরী – দৈনিক গণঅধিকার

শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র চলছে: মতিয়া চৌধুরী

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২৩ | ৯:২৮ 43 ভিউ
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে সাধারণ মানুষ হত্যা করেনি। যারা এই ইতিহাসের জঘন্যতম কাজটি করেছিল তারা তখন নানা জায়গায় প্রতিষ্ঠিত হয়েছিল। আজও নানা পরিচয়ে এ দেশে আছে। তিনি বলেন, জনগণের বিপরীতে যাদের অবস্থান, তারা শেখ হাসিনাকে জনগণ থেকে আলাদা করার জন্য ষড়যন্ত্র করছে। বারবার হত্যার চেষ্টা করা হয়েছে এবং এখনো হচ্ছে। শনিবার বিকালে রাজধানীর ফার্মগেট সংলগ্ন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মতিয়া চৌধুরী এসব কথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি। অনুষ্ঠানের প্রধান অতিথি মতিয়া চৌধুরী আরও বলেন, আজ যোগাযোগ ব্যবস্থা এমন হয়েছে যে, প্রত্যন্ত গ্রামেও পাকা রাস্তা। অটোরিকশা, মোটরসাইকেলে করে নিজ ঘরে মানুষ পৌঁছাচ্ছেন। ভাইয়ের মোটরসাইকেলে বোন, স্বামীর মোটরসাইকেলে স্ত্রী কর্মস্থলে যাচ্ছেন। এই যে চিত্র, এই চিত্রের স্বপ্নদ্রষ্টা ও রচয়িতা শেখ হাসিনা। এখানেই শেষ নয়, তিনি বোঝেন দেশে এর থেকে আরও উন্নত চিত্র কীভাবে সৃষ্টি করা যায়। শেখ হাসিনা ছাড়া এই দৃশ্য সৃষ্টির ক্ষমতা এ দেশে আর কারো আছে বলে আমি মনে করি না। অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুকে কারা হত্যা করল, কী কারণে হত্যা করল তা অনুধাবন করা জরুরি। আমরা মিথ্যার মধ্যে বাস করি। বঙ্গবন্ধুকে না জানলে, তাকে নির্মোহভাবে অনুধাবন না করলে সেই মিথ্যা থেকে আমাদের মুক্তি ঘটবে না। অনেকে মিথ্যাচার করেন বঙ্গবন্ধু নাকি প্রশাসনিকভাবে ব্যর্থ ছিলেন। যদি তাই হতো তাহলে মাত্র ৩ বছর ৭ মাসে এত কাজ করতে পারতেন না। এতটুকু সময়ে তিনি যা করেছেন তা অকল্পনীয়। বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রাজনৈতিক বিশ্লেষক ও গবেষক সুভাষ সিংহ রায়। স্বাগত বক্তব্য দেন কৃষি অর্থনীতিবিদ সমিতির মহাসচিব অধ্যাপক মিজানুল হক কাজল।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম সেপ্টেম্বরে সারা দেশে ১৫৭৭ অগ্নিকাণ্ড, ১১ প্রাণহানি ৩ মেয়েকে হত্যার পর নিখোঁজের নাটক মা-বাবার! এবার অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটালে রেহাই নেই: প্রধানমন্ত্রী এবার দুদকের মামলায় ড. ইউনূসসহ ১৩ জনকে তলব ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম ডেঙ্গুতে সহস্রাধিক মৃত্যু শক সিনড্রোমের রোগীকে দ্রুত হাসপাতালে নিতে হবে