সরকার সরবে না, তাদের ধাক্কা দিতে হবে: মির্জা আব্বাস – দৈনিক গণঅধিকার

সরকার সরবে না, তাদের ধাক্কা দিতে হবে: মির্জা আব্বাস

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২৩ | ৫:০৪
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এই সরকার ১৫ বছর ধরে ক্ষমতায় বসে আছে। এরা কথা বললে শোনে না। এদের ধাক্কা দিয়ে সরাতে হবে। ১৫ বছরে অনেক কিছু পরিবর্তন হয়ে গেছে, সরকারের পরিবর্তন হয় না। শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশান ১-এ গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মির্জা আব্বাস বলেন, আজ শুনলাম কেউ কেউ নেপালে গেছেন। ওখানে নাকি কার কাছ থেকে পানি পড়া আনতে। এই পানি পড়া দিয়ে কাজ হবে না। এই সরকারকে সরে যেতে হবে। তিনি বলেন, আমাদের আর কোনো ভয় নেই। দেশের মানুষ গুম, হত্যাকে ভয় পায় না। মানুষ মরতে ভয় পায় না। তিনি আরও বলেন, গ্রেফতার করে, মামলা দিয়ে হয়রানি করে আমাদের আন্দোলন থেকে দূরে রাখা যাবে না। বেগম খালেদা জিয়াকে দুর্বার আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, আজ আমরা সমবেত হয়েছি সরকারকে লাল পতাকা দেখানোর জন্য। লাল পতাকা দেখালে মাঠ ছেড়ে চলে যেতে হয়। আজ ১২ কোটি মানুষ রাস্তায় নেমে এসেছে। এই সরকারকে বিদায় নিতে হবে। গুলশান ১-এ বিএনপির গণমিছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিনা ভোটের সরকারের অত্যাচারে, নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ। আজকের এই সমাবেশ প্রমাণ করে আমাদের যাদের খুন করা হয়েছে, আমরা তাদের রক্তের প্রতিশোধ নিতে চাই। আমরা এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এতে আরও অংশ নেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির কোষাধ্যক্ষ রাশেদুজ্জামান মিল্লাত, যুগ্ম-সচিব মজিবুর রহমান সারোয়ার প্রমুখ। গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। পরে বিকাল চারটায় মহাখালীর ব্রাক বিশ্ববিদ্যায়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। মিছিলের প্রথম সারিতে মহিলা দলের নেত্রীরা অংশ নেন। এতে নেতৃত্ব দেন মহিলাদের নেত্রী ও সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার। এর আগে দুপুর দুইটা থেকে বিএনপির নেতাকর্মীরা দলে দলে গুলশানে এক নম্বরের গোল চত্ত¡রে এসে জড়ো হয়। গুলাশন এক নম্বর থেকে মহাখলী ব্রাক বিশ্ববিদ্যালয়ের সামন পর্যন্ত নেতাকর্মীরা অবস্থান নেয়। পরে নির্ধারিত সময়ের একঘণ্টা পর গণমিছিল শুরু হয়। মিছিলটি তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান সবাইকে ধন্যবাদ জানান।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঈদের সপ্তাহে রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮৩ লাখ ডলার ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত আবারও ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব পাবনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ পিএসএ’র গোপালগঞ্জে বিনা চিনাবাদাম-৬ এর রেকর্ড ফলন ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া