সামাজিক উন্নয়নের রূপরেখা আকঁতে ROH ফাউন্ডেশনের অগ্রযাএা আরো একধাপ এগিয়ে – দৈনিক গণঅধিকার

সামাজিক উন্নয়নের রূপরেখা আকঁতে ROH ফাউন্ডেশনের অগ্রযাএা আরো একধাপ এগিয়ে

বার্তা বিভাগ- দৈনিক গণঅধিকার
আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৩ | ১:২৭
ROH ফাউন্ডেশন একটি সামাজিক কল্যাণমূলক ,অ-লাভজনক ও সামাজিক উন্নয়ন সংস্থা। প্রতিষ্ঠানটি ২০১৬ সাল হতে কাজ করছে এবং ২০২২ সালের ১লা জানুয়ারি প্রাতিষ্ঠানিক পথচলা শুরু করে। ROH ফাউন্ডেশন সমাজের পিছিয়ে পড়া অসহায়, দরিদ্র, সুবিধা বঞ্চিত মানুষদের কল্যানে কাজ করছে। এসকল কার্যক্রমের মধ্যে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, সাপ্তাহিক পুষ্টিকর খাদ্য বিতরন, শীতবস্ত্র বিতরণ, জরুরি ত্রাণ সহায়তা (সিলেট ও তুরস্ক ), এতিমখানা ও চাইল্ড কেয়ার পরিচালনা, ফ্রি মেডিকেল ক্যাম্প, জরুরি রক্তদান, কুরবানির মাংস বিতরন, ইফতার ও ঈদ আনন্দ প্রোজেক্ট বিশেষভাবে উল্লেখযোগ্য। ফাউন্ডেশনের সদস্য, যুব সমাজের অক্লান্ত পরিশ্রম ও আপনাদের সার্বিক সহযোগীতার মাধ্যমে ফাউন্ডেশনের সার্বিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতিবারের ন্যায় এবার ও পবিত্র মাহে রমজানে দরিদ্রদের জন্য ইফতার বিতরণ ও ঈদ উল ফিতর উপলক্ষে ঈদ আনন্দ প্রোজেক্ট বাস্তবায়ন করেছে। মির্জা আফরাজুর জিহান আর ও এইচ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সমাজের অনগ্রসর, অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত ও পুনরুদ্ধারের লক্ষ্যে ১লা জানুয়ারী, ২০২২ সালে ROH ফাউন্ডেশনের পথচলা শুরু করেন। মির্জা আফরাজুর জিহান বলেন, শীতের কঠোরতা অসহায় পথশিশু গুলোর এমন কন্টকাকৃর্ণ অবস্থা আমার হৃদয় ব্যথিত করে । আমি এসকল বাচ্চাদের সাহায্য করার সিদ্ধান্ত নিই।এরপর থেকে আমি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে আমার অংশগ্রহণ নিশ্চিত করি এবং প্রাতিষ্ঠানিকভাবে কাজ করার সিদ্ধান্ত নিই। এরপর পারিবারিক ব্যবসা সামলাতে দেশের বাইরে চলে আসতে হয় এবং সেখানে গিয়ে দেশের সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে ROH ফাউন্ডেশন প্রতিষ্ঠা করি, যেমনটি এখন প্রতিষ্ঠিত। এই সংস্থা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, পথশিশুদের চিকিৎসা নিশ্চিত করার জন্য বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, সুবিধাবঞ্চিত শিশুদের শারীরিক বৃদ্ধি ও মানসিক বিকাশের জন্য পুষ্টিকর খাবার, জরুরি ত্রাণ সহায়তা, জলবায়ু পরিবর্তন কমাতে বৃক্ষরোপণ কর্মসূচি এবং দেশব্যাপী বিভিন্ন বিষয়ে প্রকল্প বাস্তবায়ন করছে। আমাদের লক্ষ্য দারিদ্র্য কমিয়ে মানুষকে স্বাবলম্বী করা। পথশিশু ও এতিমদের শিক্ষা, চিকিৎসা, খাদ্য, বস্ত্রের চাহিদা নিশ্চিত করা এবং অপরাধমূলক কর্মকাণ্ড থেকে তাদের দূরে রাখা।নারী উদ্যোক্তা তৈরি করা ও জনশক্তিকে জনসম্পদে রূপান্তর করার জন্য কর্মসূচি বাস্তবায়ন।জলবায়ু পরিবর্তন নিয়ন্ত্রণ কর্মসূচি।বেকার সমস্যা সমাধানে কাজ করা। আমাদের উদ্দেশ্য সমাজের নিম্ন স্তরের মানুষের মৌলিক অধিকার পুনরুদ্ধার, দারিদ্র্য, ক্ষুধা, নিরক্ষরতা এবং চিকিৎসা সেবার অভাব দূর করে মানবতার উজ্জ্বলতার ছোঁয়ায় বৈষম্যহীন ও সুখী গণতান্ত্রিক সমাজ গড়ে তোলা। শিক্ষিত বেকার সহ তরুনদের উদ্দোক্তা হিসেবে গড়ে তোলা সমাজের ছিন্নমূল মানুষের পুর্ণবাসনের লক্ষ নিয়ে আমরা এ প্রতিষ্ঠান গড়ে তুলেছি। সামজিক উন্নয়নে এবং সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে দৃঢ় প্রতিঙ্গাবদ্ধ আর ও এইচ ফাউন্ডেশন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
জাকারিয়া সৌখিনের ‘লাভ রেইন’; অভিনয়ে তৌসিফ-নীহা সুপ্রিম কোর্ট বারের চেম্বার রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে সাকিব-তামিমের বন্ধুত্বে ফাটলের নেপথ্যে জামালপুর থেকে রেলযোগে ঢাকা আনতে গরুপ্রতি খরচ হচ্ছে ৫০০ টাকা ৩ ম্যাচের টানা সুপার এইটে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অটোরিকশা চালকের চাঁদাবাজি মামলায় লক্ষীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে ‘সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে দলের কেউ চিন্তিত নয়’ : শান্ত আমরা বাংলাদেশের সার্বভৌমত্বকে সম্মান করি আলমডাঙ্গায় যাত্রীবাহী বাসের ধাক্কায় গরু ব্যবসায়ী নিহত মেহেরপুরে জমে উঠেছে শতবর্ষী বারাদী ছাগলের হাট সকালে হাইকোর্টে জামিন, বিকেলে স্থগিত জনসভায় মোদিকে খোঁচা দিয়ে রাহুল : ‘আমার ঈশ্বর জনগণ’ ফেনীতে স্ত্রীকে কুপিয়ে হত্যা করে স্বামী থানায় হাজির ত্রিশালে আন্তঃজেলা চোর চক্রের ৬ জন আটক মেহেরপুরে কাজীপুর সীমান্তে কৃষককে পিটিয়েছে বিএসএফ ঘুষ গ্রহণের অভিযোগে চসিকের দুই প্রকৌশলী ওএসডি ওয়াশিংটন অ্যাকর্ডের সিগনেটরি স্বীকৃতি আইইবির কুষ্টিয়ায় বিল থেকে চুরি হওয়া শিশুর মরদেহ উদ্ধার আমরা ভারতের বিপক্ষে শক্ত লড়াই করতে যাচ্ছি : জোন্স দেশের কারাগারে ৩৬৩ বিদেশির বেশিরভাগই ভারতের: স্বরাষ্ট্রমন্ত্রী