সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি অধিদপ্তর – দৈনিক গণঅধিকার

সুলতান’স ডাইনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়নি অধিদপ্তর

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৩ মার্চ, ২০২৩ | ৫:০৫ 83 ভিউ
সুলতান’স ডাইনের বিরুদ্ধে খাসির বদলে অন্য প্রাণীর মাংস পরিবেশনের যে অভিযোগ করা হয়েছিল, সে বিষয়ে কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ না হওয়ায় প্রতিষ্ঠানটিকে অন্য প্রাণীর মাংস ব্যবহারের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া যেতে পারে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে সোমবার সুলতান’স ডাইনের তদন্ত সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিউজ্জামান লিখিত বক্তব্যে বলেন, রেস্তোরাঁটি সরেজমিনে তদন্ত এবং অভিযুক্তের মৌখিক ও লিখিত বক্তব্য পর্যালোচনা করে জানা গেছে, সুলতান’স ডাইন ‘মা বাবার দোয়া গোস্ত বিতান, কাপ্তান বাজার’ নামক ভেন্ডরের মাধ্যমে খাসির গোস্ত সংগ্রহ করে থাকে। কাপ্তান বাজারে যখন খাসি জবাই হয় তখন অভিযুক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি মাঝে মধ্যে উপস্থিত থাকেন। না থাকলে ভেন্ডর নিজ দায়িত্বে গোস্ত অভিযুক্ত প্রতিষ্ঠানে পাঠানোর ব্যবস্থা করে। অভিযুক্ত প্রতিষ্ঠানটির ম্যানেজার গত ৯ মার্চ মৌখিকভাবে ১৫০ কেজি খাসির মাংস সংগ্রহের কথা জানান। কিন্তু ভেন্ডর ১২৫ কেজি সরবরাহের কথা জানান। এ নিয়ে সন্দেহ তৈরি হয়। এ ছাড়া সন্দেহযুক্ত চিকন হাড়ের ব্যাপারে অভিযুক্ত প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, তারা সাধারণত ৭ থেকে ৯ কেজি ওজনের খাসির মাংস ব্যাবহার করেন। তাই আকারে ছোট হওয়ায় এসব খাসির হাড়ও চিকন হয়। এদিকে অভিযুক্ত প্রতিষ্ঠানে যে মোবাইল নম্বর (০১৭২৩৩০৯৯০২) থেকে অভিযোগ দেওয়া হয়েছিল, সেটিও বন্ধ পাওয়া যায়। ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, এমতাবস্থায় সন্দেহাতীতভাবে আনীত অভিযোগ প্রমাণ না হওয়ায় অভিযুক্ত প্রতিষ্ঠান সুলতান’স ডাইনকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া যেতে পারে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম