হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে যাওয়া সেই রুশ পাইলট পেলেন ৫ লাখ ডলার পুরস্কার – দৈনিক গণঅধিকার

হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে যাওয়া সেই রুশ পাইলট পেলেন ৫ লাখ ডলার পুরস্কার

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:১৮
একজন রাশিয়ান পাইলট এমআই-৮ হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে পালিয়ে গিয়েছিলেন। তার সঙ্গে রুশ সামরিক সরঞ্জামও ছিল। সেই পাইলটকে পাঁচ লাখ মার্কিন ডলার পুরস্কার দিল কিয়েভ। মঙ্গলবার ইউক্রেনের সামরিক গোয়েন্দা মুখপাত্র আন্দ্রি ইউসভ দেশটির টেলিভিশনে এসব কথা বলেন। ২৮ বছর বয়সি রুশ হেলিকপ্টারের পাইলট ম্যাক্সিম কুজমিনভের বিষয়টি ইউক্রেনের মিডিয়ায় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। খবর আলজাজিরার। তিনি বলেন, যারা এভাবে ইউক্রেনের ত্রুটি থেকে বাঁচতে চায়, তাদের দিকে সদয় দৃষ্টি দেওয়া হবে। তিনি আরও বলেন, আবারও যেসব রাশিয়ান যুদ্ধাপরাধী হতে চান না, অনুগ্রহ করে আত্মসমর্পণ করুন। ইউক্রেনের পক্ষ থেকে তাদের দোষ ক্ষমা করা হবে। নিজের সম্মান এবং বিবেক রক্ষা করুন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শাসনের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান তিনি। ইউক্রেনের গোয়েন্দা সংস্থা রাশিয়ান পাইলটকে আগস্টে প্রকাশ্য একটি বিশেষ অপারেশনে ত্রুটির জন্য প্ররোচিত করেছিল। ইউক্রেনের গণমাধ্যম ইউক্রেনস্কা প্রাভদার প্রতিবেদনে বলা হয়েছে, এই অপারেশন সংগঠিত হতে কিছু সময় লেগেছিল। এতে রাশিয়ান পাইলট তার হেলিকপ্টারটি ইউক্রেনের ভূখণ্ডে যান এবং খারকিভের পূর্বাঞ্চলে অবতরণ করেছিল, যেখানে ইউক্রেনের বিশেষ বাহিনী অপেক্ষা করছিল। প্রতিবেদনে আরও বলা হয়, এর আগে দুই রুশ পাইলট যারা হেলিকপ্টারটিতে ছিলেন। তারা প্রথম আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানান। ইউক্রেনীয় বাহিনীর হাতে নিহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, পুরস্কার পাওয়া পাইলটের পরিবার এর আগে রাশিয়া থেকে পালিয়ে গিয়েছিল এবং ইউক্রেনে ছিল বলে জানা গেছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের