ইমরানের জামিন শুনানি বিলম্বিত করা হচ্ছে: পিটিআই – দৈনিক গণঅধিকার

ইমরানের জামিন শুনানি বিলম্বিত করা হচ্ছে: পিটিআই

ডেস্ক নিউজ
আপডেটঃ ৫ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:২৯
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন শুনানি ‘বিলম্বিত কৌশল’ হিসেবে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তাকে ন্যায়বিচারের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে মনে করে দলটি। পাকিস্তানের গণমাধ্যম ডন মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত ৫ আগস্ট থেকে পাঞ্জাবের অ্যাটক কারাগারে আছেন। রাষ্ট্রীয় উপহার কেনাবেচা-সংক্রান্ত (তোশাখানা) দুর্নীতি মামলায় ৫ আগস্ট তাকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত। লাহোরের জামান পার্কের বাসা থেকে ইমরানকে গ্রেফতারের করে অ্যাটক কারাগারে পাঠানো হয়। এদিকে ইসলামাবাদ হাইকোর্ট তোশাখানা মামলায় ইমরানকে দেওয়া সাজা গত ২৯ আগস্ট স্থগিত করেন। সাজা স্থগিত হলেও তার মুক্তি মেলেনি। গোপন কূটনৈতিক তারবার্তা ফাঁসের মামলায় (সাইফার মামলা) এখন তিনি কারাগারে আছেন। ইমরানের আইনজীবী নাঈম হায়দার পানজুথা সোমবার বলেন, তারা আদালতে পৌঁছার পর জানতে পারেন, বিচারক আবুল হাসনাত জুলকারনাইন এক সপ্তাহের জন্য ছুটিতে রয়েছেন। আদালত জানান, ইমরান ও তার দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশির বিরুদ্ধে হওয়া সাইফার মামলায় দুজনের জামিন আবেদনের শুনানি বিশেষ আদালতের বিচারক জুলকারনাইনের করার কথা ছিল। কিন্তু তিনি ৮ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে গেছেন। স্ত্রীর অসুস্থতার কারণে এ ছুটি নিয়েছেন বিচারক। ইমরানের বিরুদ্ধে হওয়া মামলাগুলো বৈষম্যমূলক বিচারের নিকৃষ্টতম উদাহরণ বলে মনে করেন পিটিআইয়ের কোর কমিটি। তাকে প্রথমে আইন ও বিচারের বিধিবিধান লঙ্ঘন করে অস্বাভাবিক তাড়াহুড়োয় তোশাখানার মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছিল। এখন নানা কৌশল করে তাকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করার চেষ্টা চলছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের