খসড়া প্রকাশ, সারা দেশে ভোটকেন্দ্র বাড়ল যত – দৈনিক গণঅধিকার

খসড়া প্রকাশ, সারা দেশে ভোটকেন্দ্র বাড়ল যত

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ আগস্ট, ২০২৩ | ৯:২৫ 56 ভিউ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবারের নির্বাচনে ভোটকেন্দ্র বেড়ে ৪২ হাজারের বেশি দাঁড়িয়েছে। আর ভোটকক্ষ বেড়ে আড়াই লাখের বেশি হচ্ছে। বুধবার নির্বাচন কমিশনের মাঠ কার্যালয়গুলো খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করে। ওই তালিকা নির্বাচন কার্যালয় ছাড়াও জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরসহ বিভিন্ন স্থানে টানানো হয়। ইসি সূত্র এ তথ্য জানায়। নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া প্রকাশ করা হয়েছে। ভোটকেন্দ্রের বিষয়ে কারও আপত্তি বা দাবি থাকলে তারা সংশ্লিষ্ট দপ্তরে জানাতে পারবেন। তাদের দাবি-আপত্তির ওপর শুনানি করে ভোটকেন্দ্র চ‚ড়ান্ত করা হবে। ইসি সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র ছিল ৪০ হাজার ১৮৩টি। এবার সেটি বেড়ে দাঁড়াচ্ছে ৪২ হাজারের বেশি। গত নির্বাচনে ভোটকক্ষ ছিল দুই লাখ ৬ হাজারের বেশি। এবার তা বেড়ে দাঁড়াচ্ছে আড়াই লাখের বেশি। সংশ্লিষ্টরা জানান, ভোটার সংখ্যা বেড়ে যাওয়ায় ভোটকেন্দ্র ও ভোটকক্ষ বেড়েছে। কমবেশি প্রতি তিন হাজার ভোটারের জন্য একটি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। যদিও পুলিশের পক্ষ থেকে ভোটকেন্দ্র কমিয়ে ভোটকক্ষ বাড়ানোর প্রস্তাব ছিল। সূত্র আরও জানায়, ভোটকেন্দ্রের ওপর কারও দাবি বা আপত্তি থাকলে তা ৩১ আগস্ট পর্যন্ত জানানো যাবে। ওইসব দাবি ও আপত্তি ১১ সেপ্টম্বরের মধ্যে স্থানীয়ভাবে শুনানি করে নিষ্পত্তি করা হবে। চ‚ড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা ১৭ সেপ্টম্বরের মধ্যে ইসি সচিবালয়ে পাঠাতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে ইসি সচিবালয়।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে প্রথম দিনেই এক্সপ্রেসওয়ের এফডিসি এক্সিট র‌্যাম্পে তীব্র যানজট জুনের শেষ সপ্তাহে হতে পারে এইচএসসি পরীক্ষা