খুন হওয়ার শঙ্কা ইমরানের, সমর্থকদের মাঠে নামার নির্দেশ – দৈনিক গণঅধিকার

খুন হওয়ার শঙ্কা ইমরানের, সমর্থকদের মাঠে নামার নির্দেশ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ মার্চ, ২০২৩ | ৭:০৫ 91 ভিউ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই দলের চেয়ারম্যান ইমরান খান দলটির সমর্থকদের বাড়ি থেকে ‘বেরিয়ে আসার’ আহ্বান জানিয়েছেন। এমন সময় তিনি এ আহ্বান জানালেন যখন পুলিশ লাহোরে তার বাড়ি জামান পার্ক ঘিরে রেখেছে তাকে গ্রেফতারের জন্য। একই সঙ্গে পিটিআই সমর্থকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে। খবর ডনের। টুইটারে প্রকাশিত একটি ভিডিও বার্তায় ইমরান খান বলেছেন, পুলিশ তাকে গ্রেফতারের জন্য এসেছে। তারা মনে করছে আমাকে গ্রেফতারের পর দেশ ঘুমিয়ে পড়বে। তাদের ধারণা ভুল এটা প্রমাণ করতে হবে আপনাদের। পিটিআই চেয়ারম্যান আরও বলেন, নিজেদের সত্যিকার মুক্তির জন্য সবার উচিত বাড়ির বাইরে আসা। তিনি বলেন, যদি আমার কিছু ঘটে এবং আমাকে জেলে পাঠানো হয় কিংবা আমাকে হত্যা করা হয়, আপনাদের প্রমাণ করতে হবে ইমরান খানকে ছাড়াও আপনারা লড়াই চালিয়ে যাবেন এবং চোরদের ও দেশের জন্য সিদ্ধান্ত নেওয়া ব্যক্তির দাসত্ব মেনে নেবেন না। পিটিআই দলের আরেক নেতা ফাওয়াদ চৌধুরীও সমর্থকদের রাস্তায় জড়ো হওয়ার আহ্বান জানিয়েছেন। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, কর্মকর্তারা আদালতের নির্দেশ অনুসারে ইমরান খানকে গ্রেফতার করবে এবং তাকে আদালতে হাজির করবে। মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ২টার পর সাঁজোয়া যান নিয়ে পুলিশ জামান পার্কের সামনে উপস্থিত হয়। ইমরান খানকে গ্রেফতারের জন্য পুলিশ হাজির হলেও এ বিষয়ে মন্তব্য করা থেকে বিরত থেকেছেন ডিআইজি শাহজাদ বুখারি। পুলিশ হাজির হওয়ার এক ঘণ্টা পর বাড়ি ঘিরে জড়ো হওয়া পিটিআই সমর্থকদের ছত্রভঙ্গ করতে জলকামান নিক্ষেপ করা হয়। ইমরান খানের সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষ চলাকালে ডিআইজি বুখারি আহত হয়েছেন। সন্ধ্যার দিকে জামান পার্কের আশপাশে বিপুল সংখ্যক রেঞ্জার সদস্য মোতায়েন করা হয়েছে। ১০ দিনের ভেতরে দ্বিতীয়বার পুলিশ ইমরান খানকে গ্রেফতারে জামান পার্কে উপস্থিত হয়েছে। সোমবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত ইমরান খানের বিরুদ্ধে তোষাখানা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ১৮ মার্চের মধ্যে তাকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত। এর আগেও একবার পুলিশ তাকে গ্রেফতারে জামান পার্কে এসেছিল; কিন্তু শেষ পর্যন্ত গ্রেফতার না করেই ফিরে যায় তারা। ইসলামাবাদ হাইকোর্টে ইমরানের বিরুদ্ধে পরোয়ানা জারিকে চ্যালেঞ্জ করেছে পিটিআই। এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে বুধবার। পিটিআই মঙ্গলবার শুনানির অনুরোধ জানালেও প্রধান বিচারপতি আমের ফারুক তা করতে অস্বীকৃতি জানান।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম