গঙ্গাসাগরে বিরতিহীন ট্রেন থামিয়ে নামলেন অতিরিক্ত সচিব – দৈনিক গণঅধিকার

গঙ্গাসাগরে বিরতিহীন ট্রেন থামিয়ে নামলেন অতিরিক্ত সচিব

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:০৮
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গঙ্গাসাগর রেল স্টেশনে বিরতিহীন আন্তঃনগর মহানগর ট্রেন দাঁড় করিয়ে নেমেছেন রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াছিন। শনিবারের এ ঘটনায় যাত্রীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এদিন সকালে অতিরিক্ত সচিব ইয়াছিন, রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) শহীদুল ইসলাম, মহাব্যবস্থাপক (পূর্ব) জাহাঙ্গীর হোসেন, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প পরিচালক আবু জাফর মিয়া, আখাউড়া-লাকসাম রেলপথ প্রকল্প পরিচালক মো. সুবক্তগীনসহ অন্তত ১৫ কর্মকর্তা ঢাকা থেকে ছেড়ে আসা ওই ট্রেনে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আসেন। এ সময় তাদের সেখানে নেমে গ্যাংকার কিংবা সড়কপথে গঙ্গাসাগর রেল স্টেশনে যাওয়ার কথা ছিল। আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প পরিচালক আবু জাফর মিয়া বলেন, অতিরিক্ত সচিবের নেতৃত্বে তারা আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প এলাকা পরিদর্শন করতে আসেন। কিন্তু আখাউড়ায় যাত্রাবিরতিতে নামার কথা থাকলেও দলটি গঙ্গাসাগর রেলওয়ে স্টেশনে অনির্ধারিত যাত্রাবিরতি বা ট্রেন দাঁড় করিয়ে নামেন। জানা গেছে, পরে ট্রেনটি অন্তত ২০ মিনিট দেরিতে গঙ্গাসাগর রেল স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। যাত্রীদের অভিযোগ, অতিরিক্ত সচিব কিছুতেই এভাবে কোনো বিরতিহীন ট্রেনের যাত্রাবিরতি দিতে পারেন না। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। এ বিষয়ে মো. ইয়াছিনের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, কোনো কথা জানার থাকলে ট্রেন পরিচালকদের সঙ্গে কথা বলুন। এর বেশি বলতে তিনি রাজি হননি। বিষয়টি জানতে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবিরের মোবাইল নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের