গেইলের রেকর্ড ভাঙলেন বাবর – দৈনিক গণঅধিকার

গেইলের রেকর্ড ভাঙলেন বাবর

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মার্চ, ২০২৩ | ৭:৩০ 28 ভিউ
পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম টি-টোয়েন্টিতে মাত্র ২৪৫ ইনিংসে ৯ হাজার রান সংগ্রহ করার মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইলকে ছাড়িয়ে রেকর্ড গরেছেন। বৃহস্পতিবার লাহোরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এলিমিনেটর ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের মুখোমুখি হয় বাবর আজমের নেতৃত্বাধীন পেশোয়ার জালমি। বাবর ৩৯ বলের ১০টি বাউন্ডারিতে সাহায্যে ৬৪ রানের ইনিংস খেলেন। তার ব্যাটে ভর করে ১৮৩ রান করে পেশোয়ার। টার্গেট তাড়া করতে নেমে শোয়েব মাকসুদের ৪৮ বলের ৬০ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৭১ রান করতে পারে ইসলামাবাদ। ১২ রানের জয়ে দ্বিতীয় এলিমিনেটরে জায়গা করে নেয় পেশোয়ার। আজ শুক্রবার লাহোর কালান্দার্সের মুখোমুখি হবে বাবর আজমরা। আজ জয় পেলে আগামীকাল মুলতান সুলতান্সের সঙ্গে ফাইনাল খেলতে পারবে পেশোয়ার। বৃহস্পতিবার ৩৯ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলার মধ্য দিয়ে বাবর আজম ছাড়িয়ে যান ক্যারিবীয় কিংবদন্তি ক্রিস গেইলকে। তিনি টি-টোয়েন্টিতে ২৪৯ ইনিংসে ৯ হাজার রারেন মাইলফলক স্পর্শ করেন। এই রেকর্ড গড়তে বাবর খেলেছেন ২৪৫ ইনিংস।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
পৃথিবীর জল চক্র ভেঙে দিয়েছে মানুষ’ কামানের গোলা ছুড়ে জানানো হবে ইফতারের সময় আন্দোলনের চূড়ান্ত প্রস্তুতি বিএনপির হঠাৎ সিদ্ধান্তে ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা শান্তি আলোচনায় ইউক্রেন ও পশ্চিমা বিশ্ব প্রস্তুত নয়: পুতিন ফল ও ইফতার সামগ্রী কিনতে অসহায় ক্রেতা আজ তারাবিহ কাল প্রথম রোজা আরাভের পাসপোর্ট বাতিলে ভারতের হাইকমিশনে চিঠি পাঠানো হচ্ছে সাফল্যের ১০ বছর ইতিহাস গড়বেন জিৎ! স্বপ্নছায়া স্বেচ্ছায় রক্তদান সংগঠন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত রমজানে ৯ কার্যদিবস চলবে প্রাথমিক বিদ্যালয় বাংলাদেশ ও ভুটানের মধ্যে ট্রানজিট চুক্তি সই একদিনের ব্যবধানে ফের কমল স্বর্ণের দাম যক্ষ্মায় প্রতিদিন প্রায় ১০০ জনের মৃত্যু হয়: স্বাস্থ্যমন্ত্রী মালিবাগ রেলগেটে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ চাঁদ দেখা যায়নি, রোজা শুরু শুক্রবার মার্কিন রাষ্ট্রদূতকে বলেছি, তত্ত্বাবধায়ক সরকার আর আসবে না: কাদের সপ্তাহে একদিন পর্যটকদের জন্য বন্ধ সুন্দরবন ৪ মামলায় জামিন পেলেন ইমরান খান