গ্রিসে ট্রেন দুর্ঘটনার জেরে বিক্ষোভ – দৈনিক গণঅধিকার

গ্রিসে ট্রেন দুর্ঘটনার জেরে বিক্ষোভ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ মার্চ, ২০২৩ | ৮:২৪ 50 ভিউ
গ্রিসে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পরে বিক্ষোভ শুরু হয়েছে। বিক্ষোভকারীরা বলছেন, এই দুর্ঘটনা অবধারিত ছিল। গ্রিসের রেলওয়ে রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কোম্পানি হেলেনিক ট্রেনের সদর দপ্তরের বাইরে এথেন্সে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে দুর্ঘটনাস্থলের কাছে থেসালোনিকি ও লারিসা শহরেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছিল। দেশটির সরকার বলেছে, স্বাধীন তদন্ত করলে ন্যায়বিচার পাওয়া যাবে। গ্রিসের ইতিহাসে ভয়াবহতম ট্রেন দুর্ঘটনা এটি। এদিকে, দুর্ঘটনার পরে গ্রিসের পরিবহনমন্ত্রী কোস্টাস কারামানলিস পদত্যাগ করেছেন। পদত্যাগ করাকে তিনি কর্তব্য ও রাজনৈতিক দায়িত্ব উল্লেখ করে বলেন, আমার এই পদত্যাগ দেশের গণতন্ত্রের জন্য একটি দরকারি বিষয় বলে মনে করি। যাতে নাগরিকরা রাজনৈতিক ব্যবস্থাকে বিশ্বাস করে। কোস্টাস বলেন, এই যন্ত্রণা ভাষায় প্রকাশ করা যায় না। এমন দুঃখজনক ঘটনার পরে চেয়ার আকড়ে কাজ চালিয়ে যাওয়া যায় না। হেলেনিক ট্রেনের সদর দপ্তরের বাইরে এথেন্সে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি- এএফপি। গত মঙ্গলবার গ্রিসের লরিসা শহরের কাছে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী ট্রেনে প্রায় ২৫০ জন ছিল যাত্রী ছিলেন। দুর্ঘটনায় প্রাণ গেছে ৩৮ জনের। আহত হয়েছেন কমপক্ষে ৬৬ জন, যার মধ্যে ছয়জন নিবিড় পরিচর্যায় রয়েছে। এথেন্সে মোমবাতি জ্বালানো হয়। ছবি- বিবিসি থেকে নেওয়া। যাত্রীবাহী ট্রেনের সামনের বেশিরভাগ বগিই ধ্বংস হয়ে গেছে। এথেন্সের প্রায় ৩৮০ কিলোমিটার উত্তরের এই দুর্ঘটনার পর কমপক্ষে তিনটি ট্রেনে আগুন ধরে যায়। লাইনচ্যুত হয়েছিল একাধিক ট্রেন। উদ্ধারকাজ সম্পর্কে খোঁজ-খবর নিতে বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে গ্রিক প্রধানমন্ত্রী কায়রাকোস মিতসোতাকিস বলেন, ‘মানুষের ভুলের’ কারণে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরে গ্রিসে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করা হয়।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম