জাবি মাতিয়ে গেলেন অঞ্জন দত্ত – দৈনিক গণঅধিকার

জাবি মাতিয়ে গেলেন অঞ্জন দত্ত

ডেস্ক নিউজ
আপডেটঃ ৪ মার্চ, ২০২৩ | ৮:২৪ 65 ভিউ
সাত বছর পর বাংলাদেশে এসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে গান গাইলেন কলকাতার কিংবদন্তী সঙ্গীত শিল্পী ও অভিনেতা অঞ্জন দত্ত। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের ৩১তম ব্যাচের সাবেক শিক্ষার্থীদের আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তিনি। গানে গানে জাবি মাতিয়ে গেলেন তিনি। এ সময় অঞ্জন দত্ত দর্শকদের উদ্দেশ্যে বলেন, ১৯৯৭ সালে প্রথম বাংলাদেশে এসেছিলাম। এরপর এসেছি বহুবার। এবার আসলাম সাত বছর পর। তবে এই ক্যাম্পাসে এটাই প্রথমবার। এদিকে দুপুরের পর মুক্তমঞ্চ এলাকায় গিয়ে দেখা যায়, সন্ধ্যায় পরিবেশনা শুরু হবার কথা থাকলেও দুপুরের পর থেকেই মুক্তমঞ্চে দর্শকদের ভিড়। কেউ আগে আগে এসে নিজের বসার জায়গাটি নিশ্চিত করতে চালাচ্ছেন জোর প্রচেষ্টা। কেউ হল থেকে ডেকে আনছেন বন্ধু-বান্ধবীদের। আবার ক্যাম্পাসের বাইরে থেকেও এসেছেন অজস্র দর্শক। অঞ্জন দত্ত একাধারে সঙ্গীতশিল্পী, চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক। ‘বেলা বোস’, ‘রঞ্জনা আমি আর আসবো না’ গানগুলোর জন্য তিনি সঙ্গীতাঙ্গনে খ্যাতি লাভ করেছেন। ১৯৫৩ সালের ১৯ জানুয়ারি তিনি ভারতে জন্মগ্রহণ করেন ও দার্জিলিংয়ে ছেলেবেলা পার করেন। ১৯৮১ সাল থেকে সিনেমায় অভিনয় শুরু করেন ও ১৯৯৮ সাল থেকে সিনেমা নির্মাণ শুরু করেন। ২০১১ সালে নির্মিত ‘রঞ্জনা আমি আর আসবো না’ সিনেমাটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
‘নির্বাচনি প্রিমিয়ার লিগে’ একাই খেলছেন পুতিন কুষ্টিয়ার মঙ্গলবাড়িয়ায় পিতা-পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার খোকসায় একাধিক মামলা থাকা সত্ত্বেও চলছে ভেজাল গুড়ের কারখানা খোকসায় চলছে ভেজাল গুড়ের কারখানা আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ার স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাবার্ষিকী। স্বনামধন্য ইংলিশ প্রতিষ্ঠান CEL এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত ভূ-রাজনীতির ফাঁদে বাংলাদেশ শায়েস্তাগঞ্জ পূজা উদযাপন সাড়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি ওসির! ইসরাইলের অভিযান নিয়ে যা বললেন পুতিন বেরিয়ে আসছে ব্যাটারদের হতশ্রী চেহারা নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের হার উন্নয়নের কারণে আমরা উন্নত জীবন যাপন করতে পারছি: শিক্ষামন্ত্রী মূল্যস্ফীতি নিয়ন্ত্রণসহ চার অগ্রাধিকার নীতি ঘোষণা চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘টিম পজিটিভ বাংলাদেশ’ রাজনৈতিক প্রতিপক্ষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার পরিণতি ভালো হয় না: ফখরুল পিটার হাসের বক্তব্যের প্রতিবাদে যা বললেন সাংবাদিকনেতারা ‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’ পদার্থে নোবেল পেলেন ৩ জন ব্যবসায়ী সিন্ডিকেট দমনে কঠোর অবস্থানে সরকার: বাহাউদ্দিন নাছিম