টানা ৭ ঘণ্টা জেরার মুখে ট্রাম্প – দৈনিক গণঅধিকার

টানা ৭ ঘণ্টা জেরার মুখে ট্রাম্প

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৩ | ১০:১৫ 62 ভিউ
সম্প্রতি গ্রেফতারের পর পরই ছাড়া পেয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার অপর এক মামলায় টানা ৭ ঘণ্টা জেরার মুখে এক প্রকার গ্রিল হয়েছেন সাবেক এই রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট। নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, গত ৫ এপ্রিল সাবেক পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় গ্রেফতার হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তার পর আবার নতুন অভিযোগের জেরে বিপাকে পড়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। খবরে বলা হয়েছে, ট্রাম্প ও তার সংস্থার বিরুদ্ধে জালিয়াতির মামলা দায়ের করেছেন লেটিসিয়া জেমস নামে এক আইনজীবী। ওই আইনজীবী অভিযোগ করেছেন যে, নিজের সম্পত্তি সংক্রান্ত ভুল তথ্য দিয়ে ব্যাংকগুলোকে বিভ্রান্ত করেছেন ট্রাম্প। লেটিসিয়া নামে ওই আইনজীবী ডোনাল্ড ট্রাম্প ও তার তিন সন্তানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলায় গোটা ট্রাম্প পরিবারকে অভূতপূর্ব জালিয়াত আখ্যা দিয়ে দাবি করা হয়েছে, মার্কিন ব্যাংকগুলোকে ভুল তথ্য দিয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। অভিযোগে আরও বলা হয়েছে, ট্রাম্প তার মালিকানাধীন হোটেল, গলফ কোর্সের মূল্য অনেক বেশি বলে দাবি করেছিলেন। এহেন আচরণের কারণে ব্যাংকগুলো বিভ্রান্ত হয়েছে। ট্রাম্পের এই কাজের জন্য ২৫০ মিলিয়ন বা ২৫ কোটি ডলারের ক্ষতিপূরণও দাবি করেছেন আইনজীবী লেটিসিয়া। গত বছরের সেপ্টেম্বর মাসে এই অভিযোগ দায়ের হয়। চলতি বছরেই এই অভিযোগের শুনানি শুরু হবে। ট্রাম্পের আইনজীবী দাবি করেছেন, বিচার প্রক্রিয়ার মুখোমুখি হতে প্রস্তুত সাবেক মার্কিন প্রেসিডেন্ট। তার পরই ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে আসেন ট্রাম্প। টানা ৭ ঘণ্টা ধরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। মাত্র সপ্তাহ দুয়েক আগেই সাবেক পর্নো তারকা স্টর্মি ডেনিয়েলসের মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। যদিও অল্পক্ষণের মধ্যেই ছাড়া পেয়ে যান তিনি। সমস্ত অভিযোগকে বিরোধীদের ষড়যন্ত্র বলেও দাবি করেছেন নানাভাবে আলোচিত ও সমালোচিত সাবেক মার্কিন প্রেসিডেন্ট। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই নতুন সমস্যায় পড়লেন ট্রাম্প। যদিও ট্রাম্পের আইনজীবীরা বলছেন, কোনো অন্যায় করেননি সাবেক মার্কিন প্রেসিডেন্ট। তাই বিচার প্রক্রিয়ার মুখোমুখি দাঁড়িয়ে সমস্ত প্রশ্নের জবাব দিতে তিনি প্রস্তুত আছেন।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
আওয়ামী লীগের সমাবেশ শুরু, স্লোগান কম দেওয়ার আহ্বান নিউমার্কেট সায়েন্সল্যাব চাঁদাবাজদের স্বর্গরাজ্য ‘ঠেকায়ে কারও কাছে কিছু নেইনি, কাউরে উপকার করে যদি…’: এসআই ওবায়েদুর রহমান বীর বাঙালি মুক্তির শপথে অনড় উৎস চিহ্নিত, প্রতিকারে নেই কার্যকর উদ্যোগ চট্টগ্রামে নির্দেশনা মানছেন না ব্যবসায়ী-আড়তদাররা গাজায় ২,০০০ টন খাদ্য পাঠাল যুক্তরাজ্য ইউক্রেনের পতন ঠেকাবে যুক্তরাষ্ট্র ক্যানসারের টিউমার অপসারণে বিশ্ব রেকর্ড রুশ চিকিৎসকদের পুলিশ না চাইলে ফুটপাতে চাঁদাবাজি বন্ধ হবে না চীন পরিচালিত পাকিস্তানের সমুদ্র বন্দরে হামলা, নিহত ৮ দেশের জনগণ ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে: মির্জা আব্বাস সরকারি চাকরিতে ঢুকলেই পেনশন স্কিম বাধ্যতামূলক এবার সাকিবকে একহাত নিলেন রুমিন ফারহানা ‘দেশের মানুষ খেতে পায় না, আ.লীগ নেতারা বিদেশে সম্পদ গড়ে’ প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ১৮শ বছরের পুরোনো রোমান মূর্তি ঈদে যেসব ব্যাংকে নতুন নোট মিলবে ৩১ মার্চ থেকে প্রথম দিনেই এক্সপ্রেসওয়ের এফডিসি এক্সিট র‌্যাম্পে তীব্র যানজট জুনের শেষ সপ্তাহে হতে পারে এইচএসসি পরীক্ষা