‘তামিমকে দরকার’, মাহমুদউল্লাহর প্রসঙ্গ এড়িয়ে গেলেন বাশার – দৈনিক গণঅধিকার

‘তামিমকে দরকার’, মাহমুদউল্লাহর প্রসঙ্গ এড়িয়ে গেলেন বাশার

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২৩ | ৬:১৮
বাংলাদেশ দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাম্প্রতিক সময়ে রান খরায় ভুগছেন এ দুই ক্রিকেটার। তা সত্ত্বেও বিশ্বকাপ দলে খুব ভালো করেই নির্বাচকদের নজরে আছেন তামিম। এমনকি তাকে ছাড়া বিকল্প কিছু ভাবতেও চায় না তারা। সেখানে ঠিক উল্টো অবস্থানে আছেন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে যে তিনি থাকছেন না তা আরও একবার ইঙ্গিত দিলেন নির্বাচক হাবিবুল বাশার। আসন্ন এশিয়া কাপের দলেও নেই তামিম ও মাহমুদউল্লাহ। তামিম ছিটকে গেছেন ইনজুরির কারণে। তবে অনেক ভাবনার পরও মাহমুদউল্লাহকে রাখেনি নির্বাচকরা। এশিয়া কাপের সেই দল ঘোষণার সময়ই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছিলেন, এশিয়া কাপের দল থেকে খুব বেশি পরিবর্তন করা হবে না বিশ্বকাপ দলে। মূলত ব্যাটিংয়ে রিফ্লেক্স কমে যাওয়ার পাশাপাশি ফিল্ডিংয়েও নড়বড়ে হয়ে যাওয়ায় মাহমুদউল্লাহকে নিয়ে সেই অর্থে আর ভাবছেন না নির্বাচকরা। শনিবার তামিম ইকবাল প্রসঙ্গে কথা বলেন হাবিবুল। সেখানেই তার অভিজ্ঞতার ব্যাপারটি তুলে ধরে বলেন, তামিম কঠোর পরিশ্রম করছে। অনেক চেষ্টা করছে ফিরে আসার জন্য। আমার মনে হয় সময়ের আগেই ফিরে আসবে। নিউজিল্যান্ড সিরিজেই তাকে ফিরে পাওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। কারণ বিশ্বকাপের জন্য তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতাটা, তামিমের পারফরম্যান্সটা আমাদের ভালো করার জন্য অনেক দরকার। তামিমের মতোই অভিজ্ঞ মাহমুদউল্লাহও। হাবিবুলকে এই বিষয়টি মনে করিয়ে দিলে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। ‘আমার মনে হয় প্রশ্নটা এর আগে অনেকবার করা হয়েছে। এই প্রশ্নটা এর আগে অনেকবার ক্লিয়ারও করা হয়েছে। খুব ভালো হয় আমাদের এখন যে এশিয়া কাপের দল আছে সেই দল নিয়ে ভাবি। সেই দল নিয়েই পরিকল্পনা করি।' পরে আফগানিস্তান সিরিজেও সুযোগ দেওয়া হয়নি তাকে। তার পরিবর্তে নেওয়া হয় তাওহিদ হৃদয়কে। যদিও হৃদয়কে উপরে উঠিয়ে মাহমুদউল্লাহর পজিশনে খেলানো হয় আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমকে। হৃদয় ও মুশফিক দুইজনই ভালো করায় ফেরাটা তখনই কঠিন হয়ে যায় মাহমুদউল্লাহর জন্য। তবে মাহমুদউল্লাহর সম্ভাবনা একেবারেই যে নেই তাও বলেননি এই নির্বাচক। ইনজুরির কথা চিন্তা করে বিশ্বকাপ দলের সঙ্গে বাড়তি খেলোয়াড় নেওয়ার কথা ভাবছে বিসিবি। সে তালিকায় মাহমুদউল্লাহ রয়েছেন কি-না জানতে চাইলে হাবিবুল বলেন, কে কে থাকবে, কোন ৮ জন থাকবে তা এখনো আমরা ঠিক করিনি। তবে ৩২ জনের পুল আমরা আগেই করেছিলাম।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
ঈদের সপ্তাহে রিজার্ভ বেড়েছে ৩১ কোটি ৮৩ লাখ ডলার ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত আবারও ওমরাহর ই-ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব পাবনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ পিএসএ’র গোপালগঞ্জে বিনা চিনাবাদাম-৬ এর রেকর্ড ফলন ফরিদপুরে রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ ঝালকাঠিতে সাংবাদিক মারধরের ঘটনায় কনস্টেবল বরখাস্ত একাদশ শ্রেণীতে ভর্তি: প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন, ফল রবিবার কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২৫ জন আহত সাঁথিয়ায় বিয়ে বাড়িতে এসে নদীতে ডুবে কলেজছাত্র নিহত থানার সামনেই মহাসড়কে অবাধে চলছে অবৈধ যান নিখোঁজের ৭ ঘণ্টা পর কুমারখালির পদ্মা নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার রেলওয়েতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি মুখোমুখি অবস্থানে ইসরায়েল ও হিজবুল্লাহ: বৃহত্তর সংঘর্ষের আশঙ্কা বাড়ছে লিচু খাওয়ার যত উপকারিতা রাসেলস ভাইপারের কামড় খেয়ে সাপ নিয়ে হাসপাতালে কৃষক যশোরে চাঁদা না পেয়ে ৭ লাখ টাকার জাল নষ্ট করেছে সন্ত্রাসীরা আটলান্টার পিচ নিয়ে স্কালোনি-মার্তিনেজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া