তিন কৃষক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ১১ বছর পর গ্রেফতার – দৈনিক গণঅধিকার

তিন কৃষক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ১১ বছর পর গ্রেফতার

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৩ | ৮:১৪
ময়মনসিংহের ধোবাউড়ায় একই পরিবারের তিন কৃষক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি মো. এরশাদ আলীকে (৪৫) দীর্ঘ ১১ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব। রোববার রাত সোয়া ১২টার দিকে নেত্রকোনা জেলার দুর্গাপুরের বারইপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে র‌্যাব-১৪ এর সিপিএসসি ময়মনসিংহের কোম্পানি অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। র‌্যাব জানায়, ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার চোরেরভিটা গ্রামের হরিদাশ সূত্রধর (৩৮), বিমল সূত্রধর (২৫) এবং নিরঞ্জন সূত্রধর (৪০) তাদের সঙ্গে জমিজমা নিয়ে আসামি এরশাদ আলীর বিরোধ চলছিল। পূর্ব বিরোধের জের ধরে ২০০৬ সালের ২২ জানুয়ারি সকাল সাড়ে ৭টার দিকে এরশাদ আলী ও আত্মীয়স্বজন মিলে বসতবাড়িতে ঢুকে ওই ৩ জনকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে কুপিয়ে জখম করে। ঘটনাস্থলে হরিদাশ সূত্রধর ও বিমল সূত্রধর মারা যান এবং আহত নিরঞ্জন সূত্রধর ওই বছরের ২৮ জানুয়ারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ ঘটনায় মৃতদের ভাই শ্যামল সূত্রধর ধোবাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৬ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর ২০১২ সালের ১৪ অক্টোবর আদালত মামলায় রায় দেন। রায় ঘোষণার পর থেকেই মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি এরশাদ আলী পলাতক ছিলেন। গোপন সংবাদের দীর্ঘ ১১ বছর পর এরশাদ আলীকে গ্রেফতার করে র‌্যাব। আসামিকে ধোবাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের