তুরস্কে ভূমিকম্পে জীবন বিসর্জন দিয়ে রোগীদের কাছে ছুটে গেল নার্স – দৈনিক গণঅধিকার

তুরস্কে ভূমিকম্পে জীবন বিসর্জন দিয়ে রোগীদের কাছে ছুটে গেল নার্স

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:০২
তুরস্কে ভূমিকম্পের সময় নিজের জীবনের তোয়াক্কা না করে রোগীদের কাছে নার্সের ছুটে যাওয়ার সিসিটিভির ভিডিও ভাইরাল হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি তুরস্কে ভূমিকম্পের সময় গাজিআন্তব শহরের একটি হাসপাতালের এই ঘটনা। আর এই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওতে দেখা যায়, ভূমিকম্পের সময় ওই নার্স ছুটাছুটি করতে থাকে রোগীদের কাছে। নিজের জীবন বিসর্জন দিয়ে রোগীদের উদ্ধারের জন্য ঘর খুঁজছেন তিনি। এমনকি রোগীদের রুমে রুমে গিয়ে তাদের বের করেন। আইসিইউ সিসিইউ বেড আঁকড়ে ধরে দাঁড়িয়ে থাকেন তিনি। হাসপাতালের রুমের ভেতরে থাকা শিশুদের নিরাপদে রাখতে সাধ্য মত চেষ্টা চালিয়ে যান ওই নার্স। কিন্তু শেষ পর্যন্ত তাদের ভাগ্যে কি ঘটেছিল তা আর জানা যায়নি। এর আগে গত সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতে তুরস্ক ও সিযরয়ায় ৭.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর ১২ ঘণ্টা পর তুরস্কে ফের ৭.৫-মাত্রার আরও একটি ভূমিকম্প হয়। এ ঘটনায় তুরস্কে ছয় হাজার ভবন ধসে পড়ে। ভূমিকম্পে দুই দেশে এখন পর্যন্ত ৪২ হাজারের বেশি মানুষ মারা গেছে। এর মধ্যে তুরস্কের ৩৬ হাজার ১৮৭ জন এবং সিরিয়ায় পাঁচ হাজার ৮০০ জন। উদ্ধার কাজ এখনও চলমান রয়েছে দেশ দুটিতে।

দৈনিক গণঅধিকার সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:


শীর্ষ সংবাদ:
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন খুলনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা আবেদ আলীর ছেলে সিয়ামকে উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি সঠিকভাবে রোগ নির্ণয় না হওয়ায় দেশের অর্ধেক রোগী বিদেশে চলে যান : স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু; আটক মা ২ শ্রমিককে পিটিয়ে হত্যার অপরাধে মধুখালীতে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে অপসারণ চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ পেলো ফরিদপুর ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে লিফটের জন্য ব্যাপক ভোগান্তি পাবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল দৌলতদিয়ায় বিপৎসীমা ছুঁই ছুঁই করছে পদ্মার পানি বালিয়াকান্দিতে স্কুলের সামনে ইজিবাইকচাপায় ছাত্রী নিহত বেনাপোলে ১৮ টি সোনার বারসহ আটক ১ চুয়াডাঙ্গা সীমান্তে বিজিবির অভিযানে ৮ টি সোনার বারসহ যুবক আটক আবারও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছে ১৩ কিশোর-কিশোরী বেনাপোল সীমান্তে ৯টি সোনার বারসহ আটক ১ যশোরে ‘জিন সাপ’ আতঙ্ক, হাসপাতালে ভর্তি ১০ লক্ষ্যমাত্রার চেয়ে ২১৬ কোটি টাকা বেশি রাজস্ব আয় বেনাপোল কাস্টমসে যশোরে সিজার অপারেশন করলেন নাক কান গলার চিকিৎসক কোটা সংস্কারের দাবিতে ফের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের